সব দেখেন প্রধানমন্ত্রী অথচ কাঠগড়ায় স্বাস্থ্যমন্ত্রী? হর্ষ বর্ধনের ইস্তফায় Mamata

কোভিড ব্যর্থতার দায়ে নরেন্দ্র মোদীকে কাঠগড়ায় তুললেন মমতা (Mamata Banerjee)। একই সুর কংগ্রেসের (Congress)।  

Updated By: Jul 7, 2021, 06:40 PM IST
সব দেখেন প্রধানমন্ত্রী অথচ কাঠগড়ায় স্বাস্থ্যমন্ত্রী? হর্ষ বর্ধনের ইস্তফায় Mamata

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন হর্ষ বর্ধন। করোনার দ্বিতীয় ঢেউয়ে মোদী সরকারের বিরুদ্ধে উঠেছে ব্যর্থতার অভিযোগ। সে কারণে স্বাস্থ্যমন্ত্রীর পদ থেকে হর্ষ বর্ধনকে সরানো হল বলে মনে করা হচ্ছে। তবে করোনা বিপর্যয়ের দায় নরেন্দ্র মোদীর বলেই মনে করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর মতে,'প্রধানমন্ত্রী সমস্ত কোভিড মোকাবিলা বৈঠকে থেকেছেন। অথচ কাঠগড়ায় তোলা হল শুধু স্বাস্থ্যমন্ত্রীকে।' একই সুর কংগ্রেসের গলাতেও। 

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এ দিন বলেন,'স্বাস্থ্যমন্ত্রী কি থোড়াই করেছেন? সব তো প্রধানমন্ত্রী দেখেন। সব বৈঠক হাজির থেকেছেন প্রধানমন্ত্রী। শুধু স্বাস্থ্যমন্ত্রীকে কাঠগড়ায় তোলা হল। এটা ওদের দলের সিদ্ধান্ত কাকে রাখবে কাকে রাখবে না। কোভিড নিয়ে সরকার সচেতন ছিল না। নইলে দ্বিতীয় ঢেউ আসত না। সকলের টিকাকরণ সম্পূর্ণ হয়ে যেত এতদিনে। কোভিড নিয়ে সচেতন নয় বিজেপি। শুধু রাজনীতি নিয়ে ওরা ভাবিত।' প্রকারান্তে মমতা বুঝিয়ে দিলেন, কোভিড বিপর্যয়ের জন্য দায়ী প্রধানমন্ত্রী।  

মমতার সুরেই কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা (Randeep Singh Surjewala) টুইটারে লেখেন,'কোভিড-১৯ মোকাবিলায় অব্যবস্থার জন্য দায়ী জাতীয় বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। তার নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী। ব্যর্থতার দায় কি প্রধানমন্ত্রী নেবেন? প্রধানমন্ত্রীর ব্যর্থতায় শুধু হর্ষ বর্ধনকেই বলির পাঁঠা করা হবে?'      

এ দিন কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন রবিশঙ্কর প্রসাদ ও প্রকাশ জাভড়েকর। রবিশঙ্কর আইন মন্ত্রক ও প্রকাশ জাভড়েকর  তথ্য-সম্প্রচার মন্ত্রক থেকে ইস্তফা দেন। 

আরও পড়ুন- আজ বাবুল-দেবশ্রী খারাপ হয়ে গিয়েছে, মন্ত্রিত্ব থেকে বাদ পড়ায় 'আক্ষেপ' Mamata-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.