দলীয় মঞ্চের পর এবার বিধানসভাতে নাম না করে `কেষ্ট`র গুণগান গাইলেন মুখ্যমন্ত্রী

দলীয় মঞ্চের পর এবারে বিধানসভাতেও নাম না করে অনুব্রত মণ্ডলের হয়ে সওয়াল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাড়ুই কাণ্ডে এফআইআরে অনুব্রত মণ্ডলের নামই ছিল না বলে দাবি করলেন তিনি।

Updated By: Feb 17, 2014, 07:35 PM IST

দলীয় মঞ্চের পর এবারে বিধানসভাতেও নাম না করে অনুব্রত মণ্ডলের হয়ে সওয়াল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।পাড়ুই কাণ্ডে এফআইআরে অনুব্রত মণ্ডলের নামই ছিল না বলে দাবি করলেন তিনি।

এবার আর দলীয় সভায় নয়, সরাসরি বিধানসভায় দাঁড়িয়েই বীরভূমের তৃণমূল কংগ্রেস সভাপতির পক্ষে সওয়াল করলেন মুখ্যমন্ত্রী। শুধু নামটা উহ্য রেখে। মুখ্যমন্ত্রীর দাবি, প্রথমে এফআইআরে ওঁর কোনও নামই ছিল না। পরে অনেক নামের সঙ্গে তাঁর নাম যুক্ত করা হয়েছে।

মুখ্যমন্ত্রী স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন অনুব্রত মণ্ডলের পাশে দাঁড়িয়ে যে কোনও লড়াই লড়তে প্রস্তুত তিনি।

কেন অনুব্রত মণ্ডলকে নিয়ে এত হইচই?

বিভিন্ন জায়গায় নানা হুমকি দিয়েই রাজ্য রাজনীতিতে পরিচিত মুখ অনুব্রত মণ্ডল ওরফে কেষ্ট। এই বক্তব্যের পরই আগুন জ্বলেছিল বীরভূমের পাড়ুইয়ে। খুন হয়েছিলেন বিক্ষুব্ধ তৃণমূল প্রার্থী হৃদয় ঘোষের বাবা সাগর ঘোষ।

এবার মুখ্যমন্ত্রীর দাবি, খুনের এফআইআরে প্রথমে নাম ছিল না অনুব্রত মণ্ডলের। কেন ছিল না? নিহতের পরিবারের অভিযোগ পুলিসের বিরুদ্ধেই।

পাড়ুই কাণ্ডে সিআইডি তদন্তে অসন্তোষ জানিয়ে ইতিমধ্যেই সিটকে তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। দায়িত্বে রাজ্য পুলিসের ডিজি নিজে। এই অবস্থায় বিধানসভার ভিতরে এবং বাইরে মুখ্যমন্ত্রী যেভাবে অনুব্রত মণ্ডলের পাশে দাঁড়ালেন তা নিয়ে তোলপাড় রাজনৈতিক মহল।

তবে রাজনৈতিক সমালোচনা বা হাইকোর্টের অসন্তোষ, যাই হোক না কেন, মুখ্যমন্ত্রী বুঝিয়ে দিলেন তিনি অনুব্রত মণ্ডলের পাশেই থাকছেন।

.