ফি বছর বাংলা ডুবছে, চুপচাপ বসে আছে কেন্দ্র, বিধানসভায় দাঁড়িয়ে তোপ মুখ্যমন্ত্রীর

বিধানসভায় দাঁড়িয়ে ফের কেন্দ্রকে কাঠগড়ায় তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

Updated By: Jul 9, 2019, 01:15 PM IST
ফি বছর বাংলা ডুবছে, চুপচাপ বসে আছে কেন্দ্র, বিধানসভায় দাঁড়িয়ে তোপ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন:  “ফি বছর বাংলা ডুবছে, ডিভিসির সংস্কার হয় না, ড্রেজিং হয় না ফরাক্কার। বন্যা হলে জল ছেড়ে দেয় ঝাড়খণ্ড। কেন্দ্রকে অভিযোগ জানিয়েও লাভ হয়নি।” বিধানসভায় দাঁড়িয়ে ফের কেন্দ্রকে কাঠগড়ায় তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

প্রসঙ্গত, আত্রেয়ী নদীর পরিস্থিতি নিয়ে এদিন বিধানসভায় প্রশ্ন ওঠে। উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, “আত্রেয়ী নদীর বর্তমান পরিস্থিতি খারাপ। ফরাক্কা ব্যারেজের সংস্কার না হওয়াই এর কারণ।” ফরাক্কা ব্যারেজের সংস্কার নিয়ে ভারতের প্রধানমন্ত্রীর পাশাপাশি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে তিনি জানিয়েছেন বলে দাবি করেন মুখ্যমন্ত্রী।  কিন্তু এই সমস্ত বিষয়গুলো কেন্দ্র সরকার দেখেনি বলে অভিযোগ করেন। এমনকি দু’দেশের বৈঠকেও নদীর সংস্কার নিয়ে কোনও কথা হয় না বলে অভিযোগ করেন তিনি।

রোজভ্যালি কাণ্ডে এবার তলব প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে

শুধু ফরাক্কা নয়, ডিভিসি-র সংস্কারও দীর্ঘদিন হয় না বলে এদিন বিধানসভায় বলেন মুখ্যমন্ত্রী। ডিভিসি জল ছাড়ার আগে কখনই জানায় না বলে এদিন আবারও অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।  ভৌগোলিক কারণেই পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলে অন্য রাজ্যের জল ঢুকে বন্যা পরিস্থিতি তৈরি বলে জানান তিনি। সেক্ষেত্রে এই বিষয়টি বারবার কেন্দ্র সরকারকে জানিয়েও কোনও ফল হয়নি, এই বিষয়টি বিধানসভায় উত্থাপন করেন। এদিন বিধানসভার মাধ্যমেই ফের একবার কেন্দ্রের কাছে আবেদন করেন মুখ্যমন্ত্রী।

.