প্রোফাইল ছবি বদলে সোশ্যাল মিডিয়ায় 'ইউনাইটেড ইন্ডিয়া-নাগরিক' হলেন মুখ্যমন্ত্রী

নিজের ফেসবুক ও টুইটার হ্যান্ডেলের প্রোফাইল পিকচার থেকে সরিয়ে দিলেন নিজের ছবি।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 19, 2019, 03:34 PM IST
প্রোফাইল ছবি বদলে সোশ্যাল মিডিয়ায় 'ইউনাইটেড ইন্ডিয়া-নাগরিক' হলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : নাগরিকত্ব সংশোধনী আইনের (Citizenship Amendment Act 2019) প্রতিবাদে পদযাত্রায় সামিল হয়েছেন মুখ্যমন্ত্রী। সাফ ঘোষণা করেছেন, সিএএ ও এনআরসি তিনি মানছেন না। মানবেন না। সোমবার থেকে বুধবার টানা ৩দিন পদযাত্রায় সামিল হন তৃণমূল নেত্রী। আর এরপরই বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় নিজের প্রোফাইল পিকচার বদলে ফেললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজের ফেসবুক ও টুইটার হ্যান্ডেলের প্রোফাইল পিকচার থেকে সরিয়ে দিলেন নিজের ছবি। তার বদলে 'ইউনাইটেড ইন্ডিয়া-নাগরিক' লেখা লোগোকে প্রোফাইল পিকচার করেন তিনি। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সইয়ের পর নাগরিকত্ব সংশোধনী বিল আইনে পরিণত হলেও, তিনি যে কোনওভাবেই তা মানতে রাজি নন, প্রোফাইল পিচকার বদলে আরও একবার সেই বার্তাই দিলেন তৃণমূল নেত্রী।

মুখ্যসচিব ও ডিজির সঙ্গে বৈঠকের পর নাগরিকত্ব সংশোধনী আইন মেনে চলার পরামর্শ দেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্যপাল বলেন, সংবিধানের শপথ নিয়ে মুখ্যমন্ত্রী হয়েছেন, আইন মেনে চলাই কাম্য। কিন্তু তারপরেও যে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধিতার পথ থেকে সরছেন না, তা আরও একবার সুস্পষ্ট হল।

আরও পড়ুন, 'ওটা কি ঘুরতে যাওয়ার জায়গা?' বিজয়বর্গীয়কে একহাত নিয়ে কড়া আক্রমণ চন্দ্রিমার

উল্লেখ্য, মঙ্গলবারের পর বুধবারও সভা শেষে সমবেত জনতার উদ্দেশে মুখ্যমন্ত্রী যখন প্রশ্ন ছুড়ে দেন, 'আমরা কারা?' উপস্থিত জনতা প্রথমে 'তৃণমূল' উত্তর দিলেও, পরে মুখ্যমন্ত্রীর প্রশ্নের জবাবে উত্তর দেয় 'নাগরিক'। ওয়াকিবহল মহলের মতে, বিরোধিতার সেই বার্তাকে আরও সুষ্পষ্টভাবে ছড়িয়ে দিতেই এবার সোশ্যাল মিডিয়ায় 'ইউনাইটেড ইন্ডিয়া-নাগরিক' প্রোফাইল পিকচার বেছে নিয়েছেন তৃণমূল নেত্রী। শুধু মমতা বন্দ্যোপাধ্যায় নন, অভিষেক সহ বাকি তৃণমূল নেতৃত্বও একইভাবে বদলে ফেলেছেন নিজেদের প্রোফাইল পিকচার।

.