TMC 21 July: 'বিদ্যুতের দাম কমবে', একুশের মঞ্চে মমতার আশ্বাস

১৪ জুলাই দেউচা পাঁচামিতে কয়লা বোরিংয়ের কাজ শুরু হয়। প্রশাসনিক আধিকারিকদের উপস্থিতিতে হরিণশিঙা দেওয়ানগঞ্জের প্রজেক্ট এলাকার কেন্দ্রগড়িয়া গ্রামে বোরিংয়ের কাজ হয় সেদিন।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jul 21, 2022, 02:22 PM IST
TMC 21 July: 'বিদ্যুতের দাম কমবে', একুশের মঞ্চে মমতার আশ্বাস
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দাম কমবে বিদ্যুতের। একুশে জুলাইয়ের মঞ্চ থেকে ঘোষণা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। কীভাবে কমবে দাম? এদিন মঞ্চ দাঁড়িয়ে সেই পথেরও দিকনির্দেশ করলেন মমতা। তৃণমূল নেত্রীর স্পষ্ট কথা, দেউচা পাঁচামি থেকে যে পরিমাণ কয়লা উত্তোলন হবে, তাতে কয়লার অভাব মিটে যাবে। রাজ্যকে কয়লার জন্য আর অন্য কারও উপর নির্ভর করতে হবে না। আর তার ফলেই দাম কমবে বিদ্যুতের। একুশের মঞ্চ থেকে বিদ্যুতের দাম কমার পাশাপাশি, তৃণমূল নেত্রী এটাও আশ্বাস দেন যে, জোর করে কারও কোনও জমি অধিগ্রহণ করা হবে না। 

মমতা একুশের মঞ্চে দাঁড়িয়ে বলেন, "জোর করে কারও ঘর ভাঙব না। জোর করে জমি দখল করব না। তবে দেউচা পাঁচামিতে কয়লাখনি হবেই। সবচেয়ে ভালো কয়লা পাওয়া গিয়েছে দেউচাতে। দেউচা হলে আগামী ১০০ বছর আর বিদ্যুতের অভাব হবে না রাজ্যে। বিদ্যুতের দাম কমবে।" পাশাপাশি তিনি এটাও জোর দিয়ে বলেন যে, দেউচা পাঁচামিতে ১ লাখ কর্মসংস্থান হবে। আদিবাসী যুবক-যুবতীরা সেখানে কাজের সুযোগ পাবে। ভালো করে দিন কাটানোর সুযোগ পাবে।  

প্রসঙ্গত, দেউচা পাঁচামি নিয়ে বিতর্ক-বিক্ষোভ রয়েছে। অনেক টানাপোড়েনের পর শেষমেশ ১৪ জুলাই দেউচা পাঁচামিতে কয়লা বোরিংয়ের কাজ শুরু হয়। প্রশাসনিক আধিকারিকদের উপস্থিতিতে হরিণশিঙা দেওয়ানগঞ্জের প্রজেক্ট এলাকার কেন্দ্রগড়িয়া গ্রামে বোরিংয়ের কাজ হয় সেদিন। এইসব এলাকায় প্রথমে থাকে মাটি। এর নীচেই রয়েছে পাথরের স্তর। তার নীচে রয়েছে কয়লা। বোরিং করে দেখা হয় মাটির ঠিক কতটা নীচে সেই কয়লা রয়েছে। পাশাপাশি সেই কয়লার স্তর কোথায় কতদূর বিস্তৃত। মোট আটটি জায়গায় বোরিং করা হয়। বোরিংয়ের সময় উপস্থিত ছিলেন ব্লকের বিডিও, বিএলআরও ও পিডিসিএলের আধিকারিকরা।

উল্লেখ্য, তার আগের দিনও দেউচায় জলের পাইপ এলাকায় জলের লাইন বসাতে গেলে বিক্ষোভ দেখান এলাকার মানুষজন। পাঁচামিতে ঢোকার মুখে গাড়ি ঢোকার রাস্তা বন্ধ করে দেন বিক্ষোভকারীরা। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছন মহম্মদবাজার থানার পুলিস ও মহম্মদবাজারের বিডিও। তারপরই পরিস্থিতি আয়ত্তে আসে। 

আরও পড়ুন, 21 July TMC Shahid Diwas: এক থালা মুড়ি, তাতেও জিএসটি! খাব কী, কেন্দ্রকে তীব্র নিশানা মমতার

TMC 21 July: একুশের মঞ্চেই তৃণমূলে শোভন-বৈশাখী! মেনে নেবেন দলে? কী বললেন রত্না...

21 July TMC Shahid Diwas: মোদীর অশ্বমেধের ঘোড়াকে মমতা শুধু রুখেই দেননি তাকে বেঁধেও রেখেছেন: অভিষেক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.