'আমার ফোন ট্যাপড, RSS-এর লোক স্পেশাল অবজার্ভার'! বিস্ফোরক মমতা

"আরএসএস-এর অনুষ্ঠানে গিয়েছিলেন এক অফিসার। তিনি আজ স্পেশাল অবজার্ভার? এটা কোন গণতন্ত্র?"

Updated By: Mar 27, 2019, 06:19 PM IST
'আমার ফোন ট্যাপড, RSS-এর লোক স্পেশাল অবজার্ভার'! বিস্ফোরক মমতা

নিজস্ব প্রতিবেদন : স্পেশাল অবজার্ভারের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কালীঘাটের বাড়িতে সাংবাদিক বৈঠক করে ২০১৯ লোকসভা ভোটের ইশতেহার প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। সেখানেই স্পেশাল অবজার্ভার নিয়োগের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বরাষ্ট্রমন্ত্রক পশ্চিমবঙ্গের মানহানি করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি। এমনকি, তাঁর ফোনে আড়ি পাতা হচ্ছে বলেও তোপ দাগেন মুখ্যমন্ত্রী।

এদিন সাংবাদিক বৈঠকে একটি ছবি দেখিয়ে মুখ্যমন্ত্রী বলেন,  "আরএসএস-এর অনুষ্ঠানে গিয়েছিলেন এক অফিসার। তিনি আজ স্পেশাল অবজার্ভার? এটা কোন গণতন্ত্র?" প্রসঙ্গত, ১৯৮২ ক্যাডারের আইপিএস অফিসার কে কে শর্মাকে আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষক হিসেবে হিসেবে নিযুক্ত করা হয়েছে। পশ্চিমবঙ্গের পাশাপাশি ঝাড়খণ্ডের কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষকের দায়িত্বও সামলাবেন বিএসএফ-এর প্রাক্তন ডিজি কে কে শর্মা।

(আরএসএস-এর অনুষ্ঠানে উর্দিতে কে কে শর্মা)

ভোটে নিরাপত্তা বাহিনী মোতায়েনের দায়িত্ব দেওয়া হয়েছে শর্মাকে। লোকসভা নির্বাচনে রাজ্যে কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষকের নিয়োগ ঘিরে প্রথম থেকেই বিতর্ক মাথাচাড়া দিয়েছে। এদিন ছবি দেখিয়ে মুখ্যমন্ত্রী দাবি করেন, কে কে শর্মা আরএসএস-এর সঙ্গে যুক্ত। খাকি উর্দি পরে তিনি আরএসএস-এর অনুষ্ঠানে গিয়েছিলেন। খাকি উর্দির অবমাননা কড়া হচ্ছে বলে এদিন সাংবাদিক বৈঠকে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা।

আরও পড়ুন, 'মিশন শক্তি'র সাফল্য ঘোষণায় নির্বাচন বিধি ভেঙেছেন মোদী? কী বলছে কমিশন

পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী আরও অভিযোগ করেন, একজন বিজেপি প্রার্থীর স্বামীকে ভোটে পুলিশ মোতায়েনের দায়িত্ব দেওয়া হয়েছে। কেন এঁদের দায়িত্ব দেওয়া হল? সেই প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, মালদা দক্ষিণের বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরীর স্বামী কে কে মিত্র স্বরাষ্ট্রমন্ত্রকের প্রাক্তন যুগ্ম সচিব ছিলেন। তাঁকে কেন্দ্রীয় বাহিনীর প্রশাসকের দায়িত্ব দেওয়া নিয়ে এদিন ক্ষোভপ্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই দুটি ঘটনাতেই আপত্তি জানিয়ে রাজ্য সরকার নির্বাচন কমিশনকে চিঠি দিচ্ছে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "কমিশনকে বলব, দয়া করে খতিয়ে দেখুন।"

.