রাজ্যের কোষাগারে ঘাটতি, দিল্লির দরবারে মুখ্যমন্ত্রী

কেন্দ্রের কাছে বাড়তি অর্থ বরাদ্দের আর্জি নিয়ে আজ দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধেয় দিল্লি পৌঁছবেন তিনি। মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন রাজ্যের অমিত মিত্র, পরিকল্পনা মন্ত্রী মণীশ গুপ্ত এবং পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।

Updated By: Apr 9, 2012, 11:53 AM IST

কেন্দ্রের কাছে বাড়তি অর্থ বরাদ্দের আর্জি নিয়ে আজ দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধেয় দিল্লি পৌঁছবেন তিনি। মুখ্যমন্ত্রীর সঙ্গে থাকবেন রাজ্যের অমিত মিত্র, পরিকল্পনা মন্ত্রী মণীশ গুপ্ত এবং পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়।
পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে রাজ্যের গ্রামোন্নয়নকে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছে সরকার। এবারের বাজেটে বড় অর্থের বরাদ্দও রয়েছে গ্রামোন্নয়নে। তবে কোষাগারের ঘাটতি মেটাতে এইমুহুর্তে কেন্দ্রীয় বরাদ্দই বড় ভরসা সরকারের। সেই ঘাটতি পূরণেই কেন্দ্রের কাছে বাড়তি অর্থ বরাদ্দের আর্জি যাবাবেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রীয় বরাদ্দ নিয়ে যোজনা কমিশনের চেয়ারম্যান মন্টেক সিং আলুয়ালিয়ার সঙ্গে আগামিকাল মুখ্যমন্ত্রী বৈঠক করবেন বলেও জানা গেছে।
মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে গত ১০ মাসে আর্থিক দূরাবস্থার কারণে পশ্চিমবঙ্গের জন্য অতিরিক্ত বরাদ্দের দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। কিন্ত কেন্দ্রের তরফে তেমন কোনও সাড়া মেলেনি বলে অভিযোগ উঠেছে বারবার। এই অবস্থাতেই রাজ্যের জন্য অতিরিক্ত অর্থ বরাদ্দের দাবি নিয়ে দিল্লি সফর মুখ্যমন্ত্রীর।

.