শিয়ালদা স্টেশনে বড়সড় দুর্ঘটনা, বাফার ভেঙে প্ল্যাটফর্মে ধাক্কা ট্রেনের; আহত যাত্রীরা

Updated By: Jul 19, 2017, 01:40 PM IST
শিয়ালদা স্টেশনে বড়সড় দুর্ঘটনা, বাফার ভেঙে প্ল্যাটফর্মে ধাক্কা ট্রেনের; আহত যাত্রীরা

ওয়েব ডেস্ক : বাফার ভেঙে প্ল্যাটফর্মে ধাক্কা মারল ট্রেন! বেলাইন হয়ে গেল দু'নম্বর বগির চাকা। লাইনচ্যুত কামরা ধাক্কা মারল দাঁড়িয়ে থাকা পাশের ট্রেনে। জোর রক্ষা শিয়ালদা স্টেশনে।

সকাল ৯টা ২২ মিনিটে সোনারপুর স্টেশন থেকে ছেড়েছিল লোকাল। সাড়ে ১০টা নাগাদ শিয়ালদা ঢুকছিল ট্রেনটি। নিয়ম মেনে বাফারের আগে তার থামার কথা। কিন্তু সোনারপুর লোকাল বাফার ভেঙে সোজা প্ল্যাটফর্মে গিয়ে ধাক্কা মারে। দুর্ঘটনার জেরে ছিটকে পড়ে জখম হন ১৬ জন যাত্রী। প্ল্যাটফর্মে ধাক্কা মারার পর, সোনারপুর লোকালের ২ নম্বর বগির চাকা বেলাইন হয়ে যায়। লাইনচ্যুত কামরা পাশে দাঁড়িয়ে থাকা ট্রেনে ধাক্কা মারে। তার জেরে ওই ট্রেনের কামরা প্ল্যাটফর্মে ঘষে যায়। দুর্ঘটনার জেরে বিঘ্নিত শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেন চলাচল। দুর্ঘটনার জেরে বিক্ষোভ দেখান যাত্রীরা। আহত যাত্রীদের চিকিত্‍সার জন্য নিয়ে যাওয়া হয় BR সিং হাসপাতালে।

মারাত্মক দুর্ঘটনা কীভাবে ঘটল? তদন্ত শুরু করেছে রেল। প্ল্যাটফর্মে ঢোকার সময় ট্রেনের গতি কম থাকার কথা। কিন্তু সোনারপুর লোকাল শিয়ালদা স্টেশনে ঢোকার সময় তার গতিবেগ বেশি ছিল, বলে দাবি করছেন তাঁরা। সোনারপুর লোকালের গতি বেশি থাকার কথা মানছেন পূর্ব রেলের CPRO রবি মহাপাত্র। পাশাপাশি অন্য কোনও কারণ আছে কিনা, তাও খতিয়ে দেখছে রেল। ইতিমধ্যেই চালকের অ্যালকোহল টেস্ট করা হয়েছে। শোকজের পর সাসপেন্ড করা হয়েছে ট্রেনের চালক ও গার্ডকে।

আরও পড়ুন, ইন্টারভিউয়ের নাম করে শ্লীলতাহানির অভিযোগ বাইগুইআটিতে

.