Covid Spike: করোনার বাড়বাড়ন্ত, বিধানসভায় সংক্রমণ রুখতে 'বড়' সিদ্ধান্ত

পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সব বাতিল।

Updated By: Jan 4, 2022, 06:21 PM IST
Covid Spike: করোনার বাড়বাড়ন্ত, বিধানসভায় সংক্রমণ রুখতে 'বড়' সিদ্ধান্ত
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : রাজ্যে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী। ক্রমশ ছড়াচ্ছে করোনা। করোনার নয়া ভ্যারিয়ান্ট ওমিক্রন 'বিপজ্জনক' না হলেও, অত্যন্ত সংক্রামক তো বটেই। প্রতিদিন-ই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। এই পরিস্থিতিতে বাতিল করা হল বিধানসভার স্ট্যান্টিং কমিটির বৈঠক। শুধু স্ট্যান্ডিং কমিটি নয়, যা জানা যাচ্ছে, অন্যান্য সব কমিটির বৈঠক ও পরিদর্শন কর্মসূচিও বাতিল করা হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত সব বাতিল থাকবে। একইসঙ্গে বিধানসভার কর্মীদের হাজিরাও ৫০ শতাংশ করা হল।

প্রসঙ্গত, প্রসঙ্গত, রাজ্যে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী হতেই রবিবার রাজ্যজুড়ে একাধিক কড়া বিধিনিষেধ আরোপের কথা ঘোষণা করে রাজ্য সরকার। সোমবার থেকে লাগু হয়েছে সেইসব বিধিনিষেধ। ফের বন্ধ রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। বন্ধ সুইমিং পুল, সেলুন, স্পা, জিম, চিড়িয়াখানা, পর্যটন কেন্দ্র ও বিনোদন পার্ক। শপিং মল, মার্কেট কমপ্লেক্স, রেস্তোরাঁ ও সিনেমা হল খোলা থাকলেও, তাতে ৫০ শতাংশের বেশি মানুষের প্রবেশের অনুমতি নেই। পাশাপাশি সংক্রমণ হারের নিরিখে কলকাতা শীর্ষে থাকায়, গতকালই শহরে ২৫টি মাইক্রো কনটেইনমেন্ট জোনের কথা ঘোষণা করেছেন মেয়র ফিরহাদ হাকিম। একইসঙ্গে চালু করা হয়েছে ৩টি সেফ হোমও। 

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬,০৭৮ জন। এরমধ্যে কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২,৮০১ জন। উত্তর ২৪ পরগনাতেও হাজারের গন্ডি পেরিয়েছে সংক্রমণ। নতুন করে আক্রান্ত হয়েছেন ১,০৫৭ জন। রাজ্যে পজিটিভি রেট পৌঁছে গিয়েছে ২০ শতাংশের কাছাকাছি। মৃত্যু হয়েছে ১৩ জনের।

আরও পড়ুন, Covid Spike: আমরা তৃতীয় ঢেউয়ের মধ্যেই রয়েছি, সাফ জানালেন বিশিষ্ট চিকিত্সকেরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.