আগামী ২০ জুলাই মাধ্যমিকের রেজাল্ট; ওয়েবসাইটে ফল জানতে পারবে পড়ুয়ারা

উচ্চমাধ্যমিকের  ২ দিন আগে মাধ্যমিকের ফলপ্রকাশ।

Updated By: Jul 16, 2021, 04:40 PM IST
আগামী ২০ জুলাই মাধ্যমিকের রেজাল্ট; ওয়েবসাইটে ফল জানতে পারবে পড়ুয়ারা

নিজস্ব প্রতিবেদন: জল্পনা ছিলই। আগামী ২০ জুলাই প্রকাশিত হতে চলেছে মাধ্যমিকের রেজাল্ট। সেদিন সকাল ৯টায় সাংবাদিক সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফলপ্রকাশ করবেন মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান। সকাল ১০টা থেকে ওয়েবসাইটে রেজাল্ট জানতে পারবে পড়ুয়ারা। যেদিন ফলপ্রকাশ হবে, সেদিনই মিলবে মার্কশিটও।

করোনা পরিস্থিতিতে এবছর মাধ্যমিক পরীক্ষা নিয়ে টালবাহানা চলে বিস্তর। নবান্ন থেকে পরীক্ষার দিনক্ষণ ঘোষণা করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শেষপর্যন্ত জনমত দেখে সিদ্ধান্ত বদল করেন তিনি। অতিমারির কারণে বাতিল হয়ে যায় মাধ্যমিক। তাহলে কীভাবে হবে মূল্যায়ণ? মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানান, মাধ্যমিকের বিকল্প হিসাবে নবম শ্রেণির বার্ষিক পরীক্ষার ফল এবং দশম শ্রেণির অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে ফলপ্রকাশ করা হবে। ওই নম্বরে কেউ সন্তুষ্ট না হলে আবেদন করা যাবে। সেক্ষেত্রে পরীক্ষায় দেওয়া সুযোগ পাবেন সংশ্লিষ্ট পড়ুয়া। ওই পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে দেওয়া হবে মার্কশিটও।

আরও পড়ুন: সাতসকালে চাঞ্চল্য রাজাবাজারে, গলায় ফাঁস লাগিয়ে বহুতল থেকে ঝাঁপ যুবকের

এদিকে, মাধ্যমিকের ফলপ্রকাশের ২ দিন পর,  ২২ জুলাই প্রকাশিত হতে চলেছে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট। বিকেল ৪টে থেকে এসএমএস, মোবাইল অ্যাপ, ওয়েবসাইটের মাধ্যমে ফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা। পরের দিন ২৩ জুলাই সকাল ১১টা থেকে মার্কশিট ও অন্যান্য শংসাপত্র সংগ্রহ করা যাবে। মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করেছে উচ্চমাধ্যমিক শিক্ষা পর্ষদ।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.