দিদি আছেন পাশেই, তাও শরীর, মন ভালো নেই মদনের, চোখে নেই ঘুম

মদন মিত্রের শারীরিক অবস্থার অনেকটাই অবনতি হয়েছে। এসএসকেএমের মেডিক্যাল বোর্ডের মত অন্তত সেরকমই । কিন্তু, গ্রেফতারের আগে পিজিতে ভর্তি থাকার সময় মেডিক্যাল বোর্ডে যে চিকিত্সকরা ছিলেন, তাঁদের অনেকেই বর্তমান বোর্ডে নেই। সূত্রের খবর, তাঁরা  থাকতে অস্বীকার করেছেন। কিন্তু কেন? তার সদুত্তর মেলেনি।

Updated By: Dec 22, 2014, 06:09 PM IST
দিদি আছেন পাশেই, তাও শরীর, মন ভালো নেই মদনের, চোখে নেই ঘুম

কলকাতা: মদন মিত্রের শারীরিক অবস্থার অনেকটাই অবনতি হয়েছে। এসএসকেএমের মেডিক্যাল বোর্ডের মত অন্তত সেরকমই । কিন্তু, গ্রেফতারের আগে পিজিতে ভর্তি থাকার সময় মেডিক্যাল বোর্ডে যে চিকিত্সকরা ছিলেন, তাঁদের অনেকেই বর্তমান বোর্ডে নেই। সূত্রের খবর, তাঁরা  থাকতে অস্বীকার করেছেন। কিন্তু কেন? তার সদুত্তর মেলেনি।

তবে মদনের পাশেই আছেন তিনি। আজ সাফ জানালেন মুখ্যমন্ত্রী। কাজের বিচারে নয়, জেলে পোরা হচ্ছে প্রতিহিংসা চরিতার্থ করতে। মন্তব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের।

গত শুক্রবার ১৪ দিনের জেল হেফাজতে  যাওয়ার পরেই বুকে ব্যথা অনুভব করেন সারদাকাণ্ডে ধৃত মদন মিত্র। তড়িঘড়ি তাঁকে ভর্তি করা হয় এসএসকেএমে। তারপর থেকেই মন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে নানা টানাপোড়েন চলে। অবশেষে সোমবার গঠিত হল সাত সদস্যের মেডিক্যাল বোর্ড।

এই বোর্ডে রয়েছেন,

কার্ডিওলজিস্ট শিবানন্দ দত্ত
চেস্ট ফিজিশিয়ান সোমনাথ কুণ্ডু
এন্ডোক্রিনোলজিস্ট সতীনাথ মুখোপাধ্যায়
মনোরোগ বিশেষজ্ঞ প্রদীপ সাহা
নিউরোলজিস্ট অলোক পণ্ডিত
নেফ্রোলজিস্ট রাজেন পাণ্ডে
এবং ইউরোলজিস্ট ডি পাল

কিন্তু, উল্লেখযোগ্যভাবে এই মেডিক্যাল বোর্ডে নেই চেস্ট ফিজিশিয়ান ঋতব্রত মিত্র, মেডিসিনের নির্মলেন্দু সরকার এবং নিউরোলজিস্ট গৌতম গাঙ্গুলি।

আগেরবার গঠিত মেডিক্যাল বোর্ডে ছিলেন তাঁরা। কিন্তু এবার তাঁরা নেই কেন, তার সদুত্তর মেলেনি। ওই চিকিত্সকরাও মুখ খুলতে চাননি। নতুন মেডিক্যাল বোর্ড এদিনই মন্ত্রীকে দেখার পর জানিয়ে দেন, তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

ব্লাড সুগার বেড়েছে, ডায়াবেটিসের সমস্যা বেড়েছে,  হাইপার টেনশন, ইস্কেমিক হার্ট, স্নায়ুর সমস্যা বেড়েছে, অনিদ্রা, ক্লস্টোফোবিয়া

সোমবার রাতে এবং মঙ্গলবার তাঁর অনেকগুলি পরীক্ষা করা হবে বলে জানিয়েছে মেডিক্যাল বোর্ড।

 

.