রাতারাতি সুর বদল পরিবহণ মন্ত্রীর

চব্বিশ ঘণ্টার মধ্যেই সুর বদল করলেন পরিবহণ মন্ত্রী মদন মিত্র। সরকার এখনই পরিবহণে ভর্তুকি বন্ধ করছে না বলে জানিয়ে দিলেন তিনি। পাঁচটি রাষ্ট্রায়ত্ত পরিবহণ সংস্থার কর্মচারীদের বেতন বাবদ ভর্তুকি সরকার আর দেবে না বলে গতকাল ঘোষণা করেছিলেন পরিবহণ মন্ত্রী নিজেই।

Updated By: Jan 25, 2012, 04:27 PM IST

চব্বিশ ঘণ্টার মধ্যেই সুর বদল করলেন পরিবহণ মন্ত্রী মদন মিত্র। সরকার এখনই পরিবহণে ভর্তুকি বন্ধ করছে না বলে জানিয়ে দিলেন তিনি। পাঁচটি রাষ্ট্রায়ত্ত পরিবহণ সংস্থার কর্মচারীদের বেতন বাবদ ভর্তুকি সরকার আর দেবে না বলে গতকাল ঘোষণা করেছিলেন পরিবহণ মন্ত্রী নিজেই। ওই ঘোষণয় অনিশ্চিত হয়ে পড়ে পরিবহণ কর্মীদের বেতন। গতকাল রাতে আত্মহত্যা করেন এক পরিবহণ কর্মী। এঘটনার পরেই মঙ্গলবার সুর পাল্টে ফেললেন পরিবহণ মন্ত্রী। মঙ্গলবার মদন মিত্র জানিয়েছিলেন পরিবহণ সংস্থাগুলির বেতন বাবদ ভর্তুকি দেওয়ার মতো জায়গায় রাজ্য সরকার নেই। সেইসঙ্গে সরকারি পরিবহণ সংস্থাগুলির কর্মী ছাঁটাইয়ের ইঙ্গিতও দিয়েছিলেন তিনি।
অথচ সিটিসি কর্মী বিক্রম সিংয়ের আত্মহত্যার পর বুধবার অস্বীকার করলেন নিজের বিবৃতিকেই। এই সুর বদল মূলত চব্বিশ ঘণ্টার খবরের জেরেই। বুধবার তিনি জানান, সরকার চেষ্টা করছে। তবে নতুন করে ঋণ নেওয়া সরকারের পক্ষে সম্ভব নয়। পরিস্থিতি মোকাবিলায় বন্ধ হয়ে যাওয়া জনপ্রিয় রুট গুলিতে নতুন করে বাস নামানোর পরিকল্পনা রয়েছে। এরসঙ্গেই মদন মিত্র দাবি করেন মুখ্যমন্ত্রী নিজেও পরিবহণ কর্মীদের সমস্যাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছেন। আগামী ২৭ জানুয়ারি পরিবহণ সংস্থাগুলির সঙ্গে বৈঠকেও বসবেন তিনি।  
 
 
 
 
 

.