কাঠগড়ায় ভাঙছেন, তবু মচকাচ্ছেন না মদন মিত্র

Updated By: Dec 16, 2014, 11:23 PM IST
কাঠগড়ায় ভাঙছেন, তবু মচকাচ্ছেন না মদন মিত্র

বিস্ফোরক মদন মিত্র। আদালতে দাঁড়িয়ে পরিবহণমন্ত্রীর অভিযোগ, তাঁর মুখ দিয়ে জোর করে মুখ্যমন্ত্রী এবং মুকুল রায়ের নাম বলানোর চেষ্টা করছে সিবিআই। মদন মিত্রের এই অভিযোগ ঘিরে ক্রমশ জল ঘোলা হতে শুরু করেছে রাজনৈতিক মহলে। এর আগে আদালতে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী এবং মুকুল রায়ের নাম উল্লেখ করেছিলেন তৃণমূলের আরেক নেতা রজত মজুমদার।

আমার স্লিপ অ্যাপনিয়া আছে। ইউরিনের সঙ্গে রক্ত বেরোয়। এসএসকেএমে আমার জন্য মেডিক্যাল বোর্ড হয়েছিল। সিবিআই যখন নোটিস পাঠায়, তখন অসুস্থ ছিলাম। সুস্থ হয়েই আমি যাই। ওরা গায়ের জোরে ছ-আটজন মিলে ল্যাপটপ, টেপ রেকর্ডার দিয়ে আমার ভয়েস রেকর্ড করছে। ওরা আমার কণ্ঠস্বর চেপে ধরছে। বলছে, পার্টির লোকের নাম বল। না হলে ঝাঁঝাঁয় নিয়ে যাব। কনভিকশন করিয়ে দেব। আমাকে মানসিকভাবে খুন করার চেষ্টা করছে সিবিআই। আমি অসহায় হয়ে গেছি। স্যর, আমি কি চোর না ডাকাত? ইন্সটিটিউট অফ সাইকিয়াট্রিতে এক মনোরোগ বিশেষজ্ঞ আমার চিকিত্‍সা করেন। আপনার কাছে আমার অনুরোধ, আমাকে পিসিতে পাঠাবেন না। ওরা বলছে মমতা ব্যানার্জির নাম বলতে হবে। বলতে হবে মমতা ব্যানার্জি টাকা নিয়েছে। আমি বলছি না বলে পঞ্চাশটা লোক মিলে আমায় চাপ দিচ্ছে। মুখে কালো কাপড় বেঁধে এসে সিবিআইয়ের লোকেরা সন্ত্রাসের চেষ্টা করছে। ১৮৮৭ সাল থেকে আমার পরিবার কলকাতায় থাকে। আমি পালিয়ে যাব না। গ্রেফতারের দিন প্রথমে আমাকে বলল আপনাকে ক্লিনচিট দিয়ে দিলাম। ত্রিশ মিনিট পরেই এসে বলল, দিল্লি থেকে অর্ডার দিয়েছে আপনাকে গ্রেফতার করতে হবে।  

আদালতে মদন মিত্রের এই বিস্ফোরক মন্তব্যের পরেও নাটক অনেকটাই বাকি ছিল। আদালত থেকে বেরনোর সময় মুখ না খুললেও সিজিও কমপ্লেক্সে ঢোকার মুখে মোদী সরকারকে আক্রমণ করেন তিনি। ভাঙছেন, তবু মচকাচ্ছেন না পরিবহণমন্ত্রী। দল এবং নেত্রীর কথাই ঘুরেফিরে আসছে তাঁর মুখে।

 

.