এবার ফতোয়া পরিবহণমন্ত্রীর

সরকারি পরিবহণ সংস্থার দফতর বা ইউনিয়ন রুমে সিপিআইএম নেতা, মন্ত্রীদের ছবি রাখা যাবে না। পরিবহণ সংস্থার দফতরগুলিতে এই নির্দেশ পাঠিয়েছেন পরিবহণমন্ত্রী মদন মিত্র। পরিবহণের সঙ্গে এইসব ছবির কোনও সম্পর্ক নেই বলেও মন্তব্য করেন তিনি।

Updated By: May 24, 2012, 11:11 PM IST

সরকারি পরিবহণ সংস্থার দফতর বা ইউনিয়ন রুমে সিপিআইএম নেতা, মন্ত্রীদের ছবি রাখা যাবে না। পরিবহণ সংস্থার দফতরগুলিতে এই নির্দেশ পাঠিয়েছেন পরিবহণমন্ত্রী মদন মিত্র। পরিবহণের সঙ্গে এইসব ছবির  কোনও সম্পর্ক নেই বলেও মন্তব্য করেন তিনি। সরকারি পরিবহণ সংস্থার সমস্ত দফতরে ইতিমধ্যেই এই নির্দেশিকা পাঠিয়ে দেওয়া হয়েছে। দফতরের সৌন্দর্যায়নের  জন্যই সরকারের এই উদ্যোগ বলে জানান তিনি। 
সরকারি পরিবহণ সংস্থার দফতর বা ইউনিয়ন রুম কোনও জায়গাতেই  সিপিআইএম নেতা বা প্রাক্তণ মন্ত্রীদের ছবি রাখা যাবে না। দফতরের সৌন্দর্যায়নের জন্যই সরকারের তরফে এই নির্দেশ দেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার মহাকরণে জানান পরিবহণ মন্ত্রী মদন মিত্র। পরিবহণ মন্ত্রীর দাবি, এই সমস্ত  ছবির সঙ্গে পরিবহণ ক্ষেত্রের কোনও সম্পর্ক নেই। সরকারি সমস্ত পরিবহণ দফতরে ইতিমধ্যেই এই সার্কুলার পাঠিয়েও দেওয়া হয়েছে বলে জানান পরিবহণমন্ত্রী।
 
পরিবহণমন্ত্রী জানিয়েছেন, সরকারি দফতরে কর্মসংস্কৃতি ফিরিয়ে আনার জন্য হাজিরা নিয়ে এবার কড়া ভূমিকা নেবে সরকার। বেলা ১১টার মধ্যেই সমস্ত কর্মীকে দফতরে হাজির হতে হবে বলে জানান পরিবহণমন্ত্রী। সাড়ে পাঁচটার আগে বেরনো যাবে না দফতর ছেড়ে। সরকারি কর্মচারিদের অফিসে ঢোকা ও বেরনোও নিয়ম করে হাজিরা খাতায় লিপিবদ্ধ করতে হবে বলেও জানান পরিবহণমন্ত্রী।

.