এবারও জামিন হল না মদন মিত্রের, আপাতত শ্রীঘরেই বাস ক্রীড়ামন্ত্রীর

সারদা মামলায় আপাতত জামিন হল  না মদন মিত্রের।  প্রভাবশালী ক্রীড়ামন্ত্রীর জামিনের বিরোধিতা করে সিবিআই। CBI-র আইনজীবীর যুক্তি মেনে নেন বিচারক।  ক্রীড়ামন্ত্রীর জামিনের পক্ষে জোরালো কোনও যুক্তি  না থাকায় জামিনের আবেদন খারিজ করে দেয় আদালত।  

Updated By: Jun 25, 2015, 07:48 PM IST
এবারও জামিন হল না মদন মিত্রের, আপাতত শ্রীঘরেই বাস ক্রীড়ামন্ত্রীর

ব্যুরো: সারদা মামলায় আপাতত জামিন হল  না মদন মিত্রের।  প্রভাবশালী ক্রীড়ামন্ত্রীর জামিনের বিরোধিতা করে সিবিআই। CBI-র আইনজীবীর যুক্তি মেনে নেন বিচারক।  ক্রীড়ামন্ত্রীর জামিনের পক্ষে জোরালো কোনও যুক্তি  না থাকায় জামিনের আবেদন খারিজ করে দেয় আদালত।  

প্রভাবশালী।  মদন মিত্রের বিরুদ্ধে বহুবার প্রয়োগ করা এই হাতিয়ার আরও একবার ব্যবহার করেই ক্রীড়ামন্ত্রীর জামিন রুখে দিল সিবিআই। বৃহস্পতিবার নগর দায়রা আদালতে মদন মিত্রের জামিনের শুনানি ছিল। সিবিআইয়ের আইনজীবী শুরু থেকেই  প্রভাবশালী যুক্তি দেখিয়ে জামিনের আবেদনের বিরোধিতা করেন।

CBI-র আইনজীবীর  যুক্তি ...১) জামিনের আবেদনকারী নিজে রাজ্য মন্ত্রিসভার সদস্য
২) গ্রেফতার হওয়ার ১৯৫দিন পরও মন্ত্রিত্বে বহাল ৩) অভিযুক্ত একজন ম্যান অব দ্য মাস
৪) বহু কর্মী ইউনিয়নের নেতা ৫) সমাজে বহুস্তরেই অত্যন্ত প্রভাবশালী ৬) এই প্রভাব  মদন মিত্র ব্যবহার করছেন।

এখানেই শেষ নয়, জামিনের আবেদনের যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তোলেন CBI-র আইনজীবী। তিনি বলেন, মদন মিত্র জেলে থাকেন কোথায়, যে তিনি জামিনের আবেদন করছেন?

অসুস্থ হলেও অনেকেই শুনানিতে আসেন, কিন্তু মদন মিত্র আসেন না । ক্রীড়ামন্ত্রী  ব্যতিক্রম।

জেল কর্তৃপক্ষের ভূমিকা নিয়েও, এদিন আদালতের সামনে ক্ষোভ প্রকাশ করে CBI। সওয়াল করতে গিয়ে আইনজীবী বলেন, জেল কর্তৃপক্ষের ওপরও প্রভাব বিস্তার করেছেন মদন মিত্র।  তিনি কতদিন জেলে থাকেন তা জানতে চেয়ে আমরা জেল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছিলাম, কিন্তু উত্তর পাইনি। জেল সুপার জানিয়ে দেন আদালতের চিঠি ছাড়া কোনও উত্তর দেওয়া সম্ভব নয়।

সওয়াল জবাব শেষে CBI-র আইনজীবীর যুক্তি মেনে নেন বিচারক। ক্রীড়ামন্ত্রীর জামিনের আবেদন খারিজ করে দিয়ে  তিনি বলেন, এই মামলার সঙ্গে লক্ষ লক্ষ আমানতকারীর স্বার্থ জড়িয়ে রয়েছে।  জামিনের পক্ষে জোরালো কোনও যুক্তি নেই। তাই  জামিনের আবেদন খারিজ করা হল।

বার বার জামিনের আবেদন খারিজ হয়ে যাওয়ায় হতাশ ক্রীড়ামন্ত্রী। সূত্রের খবর, এবার  হাইকোর্টে যাওয়ার চিন্তাভাবনা করছেন তাঁর আইনজীবীরা। কিন্তু, সেখানেও লড়াই যে সহজ হবে না তা বিলক্ষণ বুঝছেন মদন মিত্র।

 

 

.