Loksabha Election Results: খোদ মুখ্যমন্ত্রীর বিধানসভাতেই তৃণমূল-বিজেপি জোর টক্কর!

ভবানীপুরে ঘাসফুল শিবিরের প্রার্থী মালা পেয়েছেন ৬২,৪৬১ ভোট, আর গেরুয়াশিবিরের প্রার্থী দেবশ্রী ৫৪,১৬৪।  ১৪ হাজার ৬ ভোট গিয়েছে সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিমের ঝুলিতে। পাশের রাসবিহারী বিধানসভা তৃণমূল ও বিজেপির ভোটের ব্যবধান আরও কম। কত? ১ হাজার ৬৯১।  

Updated By: Jun 6, 2024, 05:31 PM IST
Loksabha Election Results: খোদ মুখ্যমন্ত্রীর বিধানসভাতেই তৃণমূল-বিজেপি জোর টক্কর!

সুতপা সেন: লোকসভা ভোটে রাজ্যে সবুজ-ঝড়। দক্ষিণ কলকাতা থেকে ফের জিতলেন তৃণমূল প্রার্থী মালা রায়ই। কিন্তু খোদ মুখ্যমন্ত্রীর বিধানসভা কেন্দ্রেই এবার জোড়াফুল শিবিরের সঙ্গে রীতিমতো টক্কর দিল বিজেপি! সন্দেশখালি বিধানসভাতেও পিছিয়ে রাজ্যের শাসকদল।

আরও পড়ুন:  Sealdah: সংকটে শহর! নিত্যযাত্রীরা ১৪৭টি লোকাল ট্রেন পাবেন না শিয়ালদহ স্টেশনে! কবে থেকে স্বাভাবিক হবে পরিষেবা?

দক্ষিণ কলকাতা বরাবরই তৃণমূলের 'গড়'। রাজ্যে পালাবদলের আগে পর্যন্ত এই কেন্দ্রের সাংসদ ছিলেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সাংসদ হন সুব্রত বক্সী, আর এখন মালা রায়। ২০১৯ সালে লোকসভা ভোটে প্রথমবার দক্ষিণ কলকাতা থেকে জিতেছিলেন তিনি। এবারও তৃণমূল প্রার্থী ছিলেন বিদায়ী সাংসদ। বিপক্ষে ছিলেন বিজেপির দেবশ্রী চৌধুরী, আর সিপিএমের সায়রা শাহ হালিম। গতবারের থেকে আরও বেশি ভোটের ব্যবধান জিতেছেন মালাই।

এদিকে এই দক্ষিণ কলকাতা কেন্দ্রের মধ্য়েই ভবানীপুর বিধানসভা। বিধায়ক? মুখ্যমন্ত্রী। অথচ এই বিধানসভা এলাকায় বিজেপির থেকে মাত্র ৮ হাজার ভোটে এগিয়ে তৃণমূল! ভবানীপুরে ঘাসফুল শিবিরের প্রার্থী মালা পেয়েছেন ৬২,৪৬১ ভোট, আর গেরুয়াশিবিরের প্রার্থী দেবশ্রী ৫৪,১৬৪।  ১৪ হাজার ৬ ভোট গিয়েছে সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিমের ঝুলিতে। পাশের রাসবিহারী বিধানসভা তৃণমূল ও বিজেপির ভোটের ব্যবধান আরও কম। কত? ১ হাজার ৬৯১।

সন্দেশখালি। উত্তর ২৪ পরগনার বসিরহাট লোকসভা কেন্দ্রের এই বিধানসভায় এলাকায় এগিয়ে বিজেপি। দলের প্রার্থী রেখা পাত্রের প্রাপ্ত ভোট  ৯৫ হাজার ৮৬২। তৃণমূলের জয়ী প্রার্থী হাজি নুরুল ইসলাম পেয়েছেন ৮৭ হাজার ৪৭৫ ভোট। তৃতীয় স্থানে আইএসএফ, চতুর্থ বামেরা। 

আরও পড়ুন:  Malbazar: বিলুপ্তপ্রায় কাউন চাষ করে তাক লাগালেন মালবাজারের ধুপঝোরার কৃষকেরা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.