Election Commission: নির্বাচন কমিশনের নির্দেশ! সরানো হল রাজ্যের ৪ জেলাশাসককে

Lok Sabha Election 2024: ডিজি বদল হয়েছিল আগে। এ বার রাজ্যের চার জন জেলাশাসককে সরানোর নির্দেশ নির্বাচন কমিশনের। একসঙ্গে পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান ও বীরভূমের জেলাশাসককে বদলি।  

Updated By: Mar 21, 2024, 12:54 PM IST
Election Commission: নির্বাচন কমিশনের নির্দেশ! সরানো হল রাজ্যের ৪ জেলাশাসককে
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের আগে এবার চার জেলাশাসককে বদলি নির্বাচন কমিশনের। একসঙ্গে পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমান ও বীরভূমের জেলাশাসককে বদলি করল নির্বাচন কমিশন। নন-ক্যাডার অফিসার যাঁরা প্রশাসনের শীর্ষ পদে ছিলেন তাঁদের সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। এর আগে রাজ্য পুলিসের ডিজির পদ থেকে সরিয়ে দেওয়া হয় রাজীব কুমার ও বিবেক সহায়কে। সেই জায়গায় ইতিমধ্যে নতুন ডিজি হিসেবে সঞ্জয় মুখোপাধ্যায়কে দায়িত্ব দিয়েছে দিল্লির জাতীয় কমিশন। এবার চার জেলাশসককে বদলি করা হল। 

আরও পড়ুন, Garden Reach Building Collapse: ম্যারাথন উদ্ধারকাজে ইতি, গার্ডেনরিচ ছাড়ল NDRF!

সূত্রের খবর, জেলাশাসকদের পর এবার কয়েকজন পুলিস সুপারকেও বদলি করতে পারে কমিশন। পশ্চিমবঙ্গের পাশাপাশি গুজরাট, পাঞ্জাব, উড়িষ্যার জেলাশাসক, পুলিস সুপার বদলের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। বিজেপিশাসিত গুজরাটের ছোটা উদয়পুর এবং আহমেদাবাদের গ্রামীণ অঞ্চলের পুলিস সুপার বদল করা হয়েছে। আপের পাঞ্জাবেরও পাঠানকোট, ফাজিলিকা, জলন্ধর (গ্রামীণ), মালেরকোটলা জেলার এসএসপি বদল করা হয়েছে। 

প্রসঙ্গত রাজীব কুমারকে সোমবারই রাজ্য পুলিশের ডিজির পদ থেকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। রাজ্যের কাছে তিনটি নাম চাওয়া হয়েছিল। সেই নামের মধ্যে থেকে বিবেককে বসানোর অনুমতি দিয়েছিল নির্বাচন কমিশন। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে ফের নতুন ডিজি নিয়োগ করে কমিশন। ১৯৮৯ ব্যাচের আইপিএস সঞ্জয় মুখোপাধ্যায়কে গত মঙ্গলবারই দায়িত্বে আনা হয়।

আরও পড়ুন, Lok Sabha Election 2024 | Election Commission of India: নির্বাচন ঘোষণা হতেই কড়া কমিশন, একগুচ্ছ নির্দেশিকা জেলা শাসকদের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.