পারফরম্যান্সের পুরস্কার, স্বরাষ্ট্রমন্ত্রকের উপদেষ্টা কমিটির সদস্য হলেন লকেট

সংসদে পারফরম্যান্সের জন্য পুরস্কার পেলেন লকেট চট্টোপাধ্যায়। কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রকের উপদেষ্টা কমিটির সদস্য হলেন হুগলির বিজেপি সাংসদ। ওই কমিটির চেয়ারম্যান অমিত শাহ।        

Updated By: Nov 23, 2019, 08:04 PM IST
পারফরম্যান্সের পুরস্কার, স্বরাষ্ট্রমন্ত্রকের উপদেষ্টা কমিটির সদস্য হলেন লকেট

অঞ্জন রায়: সংসদে পারফরম্যান্সের জন্য পুরস্কার পেলেন লকেট চট্টোপাধ্যায়। কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রকের উপদেষ্টা কমিটির সদস্য হলেন হুগলির বিজেপি সাংসদ। ওই কমিটির চেয়ারম্যান অমিত শাহ।        

স্ট্যান্ডিং কমিটিতে আগেই জায়গা পেয়েছিলেন লকেট চট্টোপাধ্যায়। শনিবার তিনি হলেন কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রকের উপদেষ্টা কমিটির সদস্য। অত্যন্ত গুরুত্বপূর্ণ ওই কমিটির চেয়ারম্যান অমিত শাহ, তিনি আবার বিজেপির সর্বভারতীয় সভাপতিও। প্রথমবার লোকসভা ভোটে জিতে সাংসদ হয়েছেন লকেট। তবে তাঁর পারফরম্যান্সে খুশি বিজেপির শীর্ষ নেতৃত্ব। সংসদের অধিবেশনে তৃণমূলের বিরুদ্ধে নিয়ম করে তোপ দাগছেন হুগলির সাংসদ। 

শুক্রবার পার্শ্বশিক্ষকদের অনশনকে সংসদে পৌঁছতে দেন লকেট চট্টোপাধ্যায়। বলেন,''১৫ দিনের বেশি হয়ে গেল পার্শ্ব শিক্ষকরা অনশন করছেন। কিন্তু রাজ্য সরকারের কেউ সেখানে দেখতে যায়নি। পশ্চিম মেদিনীপুরের এক শিক্ষিকার মৃত্যু হয়েছে। ৫-৬ জন হাসপাতালে ভর্তি। বাংলায় শিক্ষকদের শোচনীয় অবস্থা বলে অভিযোগ করেন তিনি। লকেট বলেন, মুখ্যমন্ত্রী মেলা-খেলার জন্য টাকা দিচ্ছেন, কিন্তু শিক্ষকদের দিকে তাকাচ্ছেন না। উল্টে মুখ্যমন্ত্রী কেন্দ্রের বিরুদ্ধে আঙুল তুলে অভিযোগ করছেন, টাকা দেওয়া হচ্ছে না।'' 

তার পাল্টা লোকসভায় তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন,''বিধানসভার সঙ্গে লোকসভার ফারাক রয়েছে। সেটা বুঝতে পারছেন না প্রথমবারের সাংসদরা। স্পিকার নিজেই বলে দিয়েছে লোকসভাটাকে আর পশ্চিমবঙ্গের বিধানসভা বানাবেন না। স্পিকারের কাছে অনুরোধ করেছি, এদেরকে কোচিং দিন, ট্রেনিং দিন।''

আরও পড়ুন- কালীঘাটে টাকা রেখে বিদ্যুতের মাসুল বাড়াচ্ছে CESC, বিএমএসের সভায় বিস্ফোরক অর্জুন

.