দুই সিপিআইএম নেতার খুনের ঘটনার তীব্র নিন্দা বাম শিবিরে

বর্ধমানের দেওয়ানদিঘিতে তৃণমূলীদের হামলায় ২ সিপিআইএম নেতার খুনের ঘটনার তীব্র নিন্দা করেছেন রাজ্যের বাম নেতৃত্ব।

Updated By: Feb 22, 2012, 05:20 PM IST

বর্ধমানের দেওয়ানদিঘিতে তৃণমূলীদের হামলায় ২ সিপিআইএম নেতার খুনের ঘটনার তীব্র নিন্দা করেছেন রাজ্যের বাম নেতৃত্ব।

শ্যামল চক্রবর্তী
বলেন-"ওরা উন্মাদ হয়ে গেছে। সর্বত্র ওরা এরকম মারতে শুরু করেছে। ২৮ তারিখ ধর্মঘটের ৬ দিন আগে থেকেই খুনখারাপি শুরু হয়ে গেল। যেভাবে বর্ধমানে আমাদের ২ জন কমরেড নৃশংস ভাবে খুন হলেন আমি তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।"

সূর্যকান্ত মিশ্রর বক্তব্য-"এটা এখন রোজকার ঘটনা। ধর্মঘট ডাকার অনেক আগে থেকেই চলছে আক্রমণ। বিধানসভা নির্বাচনের আগে থেকেই চলছে। সম্প্রতি ব্রিগেড সমাবেশের পর ওরা ভীত, সন্ত্রস্ত। তার জেরেই এই আক্রমণ। "

নিরুপম সেন বলেন-"যেভাবে তৃণমূল কংগ্রেস এই হত্যাকাণ্ড ঘটাল তাতে বোঝাই যাচ্ছে তারা আতঙ্কিত হয়ে পড়েছে। প্রদীপ তা সসংগঠিত শ্রমিক আন্দোলনের নেতা ছিলেন। আজ শুধু প্রদীপ তা নয়, আর এক জেলা কমিটি সদস্য কমল গায়েনকেও নৃশংস ভাবে হত্যা করা হয়েছে। এই ঘটনার নিন্দা করার ভাষা আমার নেই। দোষীদের অবিলম্বে পুলিসের গ্রেফতার করা উচিত। এটা একেবারে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে আমি মনে করি। এই ঘটনা যদি ঘটতে থাকে আগামী দিনে পশ্চিমবঙ্গের ভবিষ্যত্ নিয়ে আমি আতঙ্কিত।"

মনোজ ভট্টাচার্যর বক্তব্য-"এইভাবে শান্তিপূর্ণ মিছিলের ওপর সশস্ত্র হামলা এবং মানুষ খুন করা আমি ফ্যাসিবাদী আচরণ বলে মনে করি। মিছিলের ওপর এই ধরনের আচরণ কল্পনাই করা যায় না। আমি অত্যন্ত শঙ্কিত। পশ্চিমবঙ্গে পরিবর্তনের নামে যে কুত্‌সিত শক্তি আত্মপ্রকাশ করেছে তা রাজ্যের আইন শৃঙ্খলা এবং সমস্ত মানুষের জীবন বিপন্ন করছে। শান্তিপূর্ণ মিছিলের ওপর এই ধরনের হামলা, প্রশাসন অবিলম্বে এই কাজের দায়িত্ব গ্রহণ না করলে পশ্চিমবঙ্গে গৃহযুদ্ধের পরিস্থিতি তৈরি হবে বলে আমার আশঙ্কা।"

.