বিনয় কোঙারের মৃত্যু বাম আন্দোনলে অপূরণীয় ক্ষতি, বললেন বাম নেতৃত্ব

বিনয় কোঙারের চলে যাওয়া বাম আন্দোলনে অপূরণীয় ক্ষতি। এই শূন্যতা কোনওদিন ভরাট হবে না। প্রয়াত কমিউনিস্ট নেতাকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে আজ একথা বলেন বাম নেতৃত্ব। আলিমুদ্দিন স্ট্রিট, কৃষকসভার দফতর হয়ে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় বর্ধমানের মেমারির বাড়িতে। পরে বর্ধমান মেডিক্যাল কলেজে দেহহান করা হয়।  ছেষট্টি বছরের রাজনৈতিক জীবনে ইতি।

Updated By: Sep 15, 2014, 11:49 PM IST
বিনয় কোঙারের মৃত্যু বাম আন্দোনলে অপূরণীয় ক্ষতি, বললেন বাম নেতৃত্ব

ওয়েব ডেস্ক: বিনয় কোঙারের চলে যাওয়া বাম আন্দোলনে অপূরণীয় ক্ষতি। এই শূন্যতা কোনওদিন ভরাট হবে না। প্রয়াত কমিউনিস্ট নেতাকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে আজ একথা বলেন বাম নেতৃত্ব। আলিমুদ্দিন স্ট্রিট, কৃষকসভার দফতর হয়ে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় বর্ধমানের মেমারির বাড়িতে। পরে বর্ধমান মেডিক্যাল কলেজে দেহহান করা হয়।  ছেষট্টি বছরের রাজনৈতিক জীবনে ইতি।

প্রয়াত সিপিআইএম নেতা বিনয় কোঙারের দেহ সোমবার সকাল থেকে শায়িত রাখা হয় আলিমুদ্দিন স্ট্রিটে সিপিআইএম রাজ্য দফতরে। সেখানে তাঁকে শেষ শ্রদ্ধা জানান বুদ্ধদেব ভট্টাচার্য, বিমান বসু, অশোক ঘোষ  মদন ঘোষ,, গৌতম দেব, সুজন চক্রবর্তীসহ বাম নেতারা। প্রয়াত কমিউনিস্ট নেতাকে শেষ শ্রদ্ধা জানাতে কলকাতায় এসেছিলেন সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির সদস্য এস আর পিল্লাই। এসেছিলেন পলিটব্যুরো সদস্য বৃন্দা কারাতও।

আলিমুদ্দিন থেকে দেহ নিয়ে যাওয়া হয় এসএন ব্যানার্জি রোডে কৃষকসভার অফিসে। সেখানেও তাঁকে শ্রদ্ধা জানাতে হাজির হয়েছিলেন বহু নেতা-কর্মী। পরবর্তী গন্তব্য ছিল বর্ধমানের মেমারি। দুপুরের মধ্যেই প্রবীণ সিপিআইএম নেতার দেহ পৌছে যায় তাঁর বাড়িতে। এরপর বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে দেহ দান করা হয়।

 

.