আজ বিকালে রাজ্যের প্রার্থী তালিকা প্রকাশ বামফ্রন্টের

আজ বিকালে লোকসভা ভোটের জন্য রাজ্যের প্রথম সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করবে বামফ্রন্ট।

Updated By: Mar 6, 2014, 10:12 AM IST

আজ বিকালে লোকসভা ভোটের জন্য রাজ্যের প্রথম সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করবে বামফ্রন্ট।

এর আগে লোকসভা ভোটে দেশব্যাপি প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করে সিপিআইএম। প্রাথমিকভাবে ২৪ জন প্রার্থীর নাম ঘোষণা করা হল। আজ দিল্লিতে বৈঠকে বসে সিপিআইএমের কেন্দ্রীয় কমিটি। সেখানেই ১২টি রাজ্য এবং একটি কেন্দ্রশাসিত অঞ্চলের জন্য চূড়ান্ত হয় ২৪ জন প্রার্থীর নাম।

গুজরাট, ঝাড়খণ্ড, হিমাচল প্রদেশ,হরিয়ানা, ওড়িশা, পঞ্জাব, কর্ণাটক, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড,মহারাষ্ট্রের কিছু কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে লোকসভা ভোটে দলের ইশতাহার নিয়ে আলোচনা হয়েছে কেন্দ্রীয় কমিটির বৈঠকে। এরপর পলিটব্যুরো বৈঠকে চূড়ান্ত হবে নির্বাচনী ইশতাহার।

সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে প্রেস বিবৃতিতে জানানো হয়েছে আসন্ন লোকসভা ভোটে ২৪ জন প্রার্থীর নাম।

নিচে সেগুলি দেওয়া হল---

সিংজিভাই খাতরা দাঁড়াবেন গুজরাটের দোহাদ (এসটি) কেন্দ্র থেকে। রেজামন্ড আলি দাঁড়াবেন আসামের শিলচর থেকে। উদ্ভব বর্মন লড়বেন অসমের বারপেটা কেন্দ্র থেকে। অসমের তেজপুর থেকে সিপিআইএম প্রার্থী হচ্ছেন খেমরাজ ছেত্রী। হিমাচল প্রদেশের সিমলা ও মান্ডি কেন্দ্র থেকে ভোটে দাঁড়াবেন যথার্কমে কুশল ভরদ্বাজ ও জগত রাম।

ঝাড়খণ্ডের দুটি কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। রাজমহল কেন্দ্র থেকে দাঁড়াবেন জ্যোতি সোরেন। রাজিন্দার সিং মুন্ডা দাঁড়াবেন রাঁচি কেন্দ্র থেকে।

এছাড়াও যে সব কেন্দ্রে সিপিআইএম প্রার্থীদের নাম ঘোষিত হল--
Akhilesh Yadav (Gwalior), Lata Bharbore (W) (Jhabua-Ratlam (ST)) in Madhya Pradesh, Ladak Kharpade (Palghar (ST)), Hemant Waghere (Dindori (ST)), Tanaji Jaybhave (Nashik) in Maharashtra, Ali Kishor Patnaik (Berhampur) in Odisha, Balbir Singh Jadla (Anandpur Sahib) in Punjab, Sukhwinder Singh Sekhon (Ludhiana), Hiralal Yadav (Varanasi), Nafeesuddin (Moradabad), Shiv Prasad Deoli (Tehri) in Uttarakhand and Muneer (Lakshadweep) are the other candidates.

.