মগরাহাট কাণ্ডের বিচারবিভাগীয় তদন্ত চাইল বামফ্রন্ট

কর্মরত বিচারপতিকে দিয়েই মগরাহাট কাণ্ডের তদন্ত করানো হোক। বামফ্রন্টের বৈঠক শেষে আজ এমনই দাবি করলেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। মগরাহাট কাণ্ড নিয়ে আজ ফ্রন্টের বৈঠকে সরব হন বাম শরিকরা। বৈঠকে অবসরপ্রাপ্ত নয় কর্মরত কোনও বিচারপতিকে দিয়ে এই ঘটনার বিচারবিভাগীয় তদন্ত করানোর ব্যাপারে ঐকমত্য হয়।

Updated By: Dec 4, 2011, 05:40 PM IST

কর্মরত বিচারপতিকে দিয়েই মগরাহাট কাণ্ডের তদন্ত করানো হোক। বামফ্রন্টের বৈঠক শেষে আজ এমনই দাবি করলেন ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। মগরাহাট কাণ্ড নিয়ে আজ ফ্রন্টের বৈঠকে সরব হন বাম শরিকরা। বৈঠকে অবসরপ্রাপ্ত নয় কর্মরত কোনও বিচারপতিকে দিয়ে এই ঘটনার বিচারবিভাগীয় তদন্ত করানোর ব্যাপারে ঐকমত্য হয়। বিমান বসুর দাবি, নজিরবিহীন এই ঘটনার দায়িত্ব নিতে হবে মুখ্যমন্ত্রীকে। মগরাহাটের নৈনানে পুলিসের গুলি চালনার ঘটনায় বিরোধীদের চাপে শনিবারই বিচারবিভাগীয় তদন্তের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবসরপ্রাপ্ত বিচারপতি প্রবীর সামন্তকে দিয়ে এই তদন্ত করানো হবে বলেও জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রবিবার বামফ্রন্টের তরফে দাবি তোলা হয় অবসরপ্রাপ্ত নয় কর্মরত কোন বিচারপতিকে দিয়েই এই ঘটনার তদন্ত করাতে হবে। তবেই প্রকৃত ঘটনা সামনে আসবে। ফ্রন্টের বৈঠকের শেষে একথা জানান বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

হুকিং বিরোধী অভিযানে গিয়ে মগরাহাটে জনতা-পুলিস সংঘর্ষে পুলিসের গুলি চালনার ঘটনায় মৃত্যু হয় দুজনের। অভিযোগ, বিদ্যুতমন্ত্রীর নিজের নির্বাচনী এলাকাতেই বহু এলাকায় অবাধে হুকিং করে বিদ্যুত আনা হয়েছে তৃণমূলের দলীয় কার্যালয়ে। রবিবার এবিষয়ে সরব হন বিমান বসু। মগরাহাট কাণ্ডের পর ঘটনাস্থলে গিয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী মুকুল রায় নিহতদের পরিবারের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করেন। কোনও কেন্দ্রীয় মন্ত্রী কীভাবে রাজ্য সরকারের কর্মসূচি ঘোষণা করতে পারেন তানিয়েও সমালোচনা হয়েছে  ফ্রন্টের বৈঠকে।
 

.