Kunal Ghosh: রাজ্যপাল পদ্মপাল! বেনজির আক্রমণ কুণালের

 উত্তরবঙ্গের উপাচার্যদের সঙ্গে বৈঠক ছিল রাজ্যপালের। সেখানেই আনন্দ বোসকে কালো পতাকা দেখায় তৃণমূল।

Updated By: Jun 28, 2023, 06:13 PM IST
Kunal Ghosh: রাজ্যপাল পদ্মপাল! বেনজির আক্রমণ কুণালের

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: রাজ্যপালকে পদ্মপাল বলে আক্রমণ। বেনজির আক্রমণ কুণাল ঘোষের। কুণাল ঘোষ বলেন, 'রাজ্যপাল পদ্মপালের মত ব্যবহার করলে তাই হবে। বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বোসের মত রামফ্রন্টের চেয়ারম্যান আনন্দ বোস ব্যবহার করেন। ভোটের পর তিনি যেখানেই যাবেন সেখানেই গো ব্যাক শুনবেন। আমাদের ছেলেরা ভেবেছে, কালো রং ওনার পছন্দ। যেভাবে কালো রঙের স্যুট পরে ঘুরে বেড়াচ্ছেন!' রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে চাঁছাছোলা ভাষায় বেনজির আক্রমণ করলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।  

এদিন উত্তরবঙ্গের উপাচার্যদের সঙ্গে বৈঠক ছিল রাজ্যপালের। সেখানেই আনন্দ বোসকে কালো পতাকা দেখায় তৃণমূল। বেশিরভাগ টিএমসিপি-র সমর্থক ছাত্রছাত্রীরা কালো গেঞ্জি পড়ে বিক্ষোভে সামিল হন। এই বিক্ষোভ পেরিয়েই বিশ্ববিদ্যালয়ে ঢোকেন রাজ্যপাল। এদিন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে আসেন রাজ্যপাল। সেখানে উপাচার্যদের সঙ্গে বৈঠক ছিল তাঁর। সেই বৈঠকের ঠিক আগে বিক্ষোভ দেখায় তৃণমূল ছাত্র পরিষদের সদস্য সমর্থকরা। তাঁদের অভিযোগ, রাজ্য সরকারের সঙ্গে কথা না বলে নতুন শিক্ষা নীতি চাপিয়ে দেওয়া হচ্ছে।

একইসঙ্গে তাদের দাবি মুখ্যমন্ত্রীকে না জানিয়ে উপাচার্য নিয়োগ করা বন্ধ হোক। আরও বলা হয়েছে, মুখ্যমন্ত্রীকে আমাদের আচার্য রূপে দেখতে চাই। এই সমস্ত স্লোগান সমেত প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। বেশিরভাগ টিএমসিপি-র সমর্থক ছাত্রছাত্রীরা কালো গেঞ্জি পড়ে বিক্ষোভে সামিল হন। তৃণমূল ছাত্র পরিষদের তরফে বলা হয়, ‘মুখ্যমন্ত্রীকে কিছু না জানিয়ে উনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ করছেন। আমরা আজকে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদ এবং দার্জিলিং জেলার তৃণমূল ছাত্র পরিষদ একসঙ্গে আজকের অনৈতিক মিটিং-এর প্রতিবাদ জানাচ্ছি। সেই জন্য আজ আমরা গো ব্যাক স্লোগান দিচ্ছি। রাজ্যপালকে আমরা মানছি না মানবো না।’

আরও পড়ুন, WB Panchayat Election 2023: 'এক দফায় ভোট, তাই প্রস্তুতিও সেইভাবেই নিতে হবে'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.