দুমাসের মধ্যে ফ্রি ওয়াই ফাই সিটি হয়ে যাচ্ছে কলকাতা

আগামী দুমাসের মধ্যে ফ্রি ওয়াই ফাই সিটি হচ্ছে কলকাতা। বইমেলার উদ্বোধন করে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৫দিনের মধ্যে পরীক্ষামূলকভাবে এই পরিষেবা চালু হচ্ছে পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকায়।

Updated By: Jan 27, 2015, 08:25 PM IST
দুমাসের মধ্যে ফ্রি ওয়াই ফাই সিটি হয়ে যাচ্ছে কলকাতা

ওয়েব ডেস্ক: আগামী দুমাসের মধ্যে ফ্রি ওয়াই ফাই সিটি হচ্ছে কলকাতা। বইমেলার উদ্বোধন করে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৫দিনের মধ্যে পরীক্ষামূলকভাবে এই পরিষেবা চালু হচ্ছে পার্ক স্ট্রিট ও সংলগ্ন এলাকায়।

ফ্লুরিজে বন্ধুর সঙ্গে আড্ডা। কিংবা পিটার ক্যাটের জমাটি ডিনার। মুহূর্তের মধ্যে ছবি তুলে ফটাফট আপলোড করে ফেলা সোস্যাল নেটওয়ার্কিং সাইটে। এতদিন এমনটা করতে খসাতে হত গ্যাঁটের কড়ি। এবার থেকে পুরোটাই হবে এক্কেবারে ফ্রিতে। আগামী দুমাসের মধ্যে ফ্রি ওয়াই ফাই সিটি হচ্ছে কলকাতা। পরীক্ষামূলকভাবে প্রথমে চালু হবে পার্কস্ট্রিট ও সংলগ্ন এলাকায়। মঙ্গলবার  বইমেলার উদ্বোধনে করে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী।

আমাদের দেশের সরকারি বেসরকারি বেশকিছু অফিস, হোটেল রেস্তোরাঁ, বিমানবন্দর, রেলস্টেশনে ওয়াই ফাই ব্যবহারের সুবিধা থাকলেও খোলা জায়গায় এই পরিষেবা নেই । দিনকয়েক আগে দিল্লির কনট প্লেসে পরীক্ষা মূলকভাবে এই পরিষেবা চালু হয়েছে। বেঙ্গালুরুতেও দু এক জায়গা এই সুযোগ রয়েছে। কিন্তু, পুরো একটা শহর ওয়াই ফাই ফ্রি এমনটা এই প্রথম। তবে কি, শহরের সকলেই এই পরিষেবা পাবেন? ওয়াই ফাই পরিষেবা প্রদানকারী সংস্থা রিলায়েন্স জানাচ্ছে, আপাতত শুধুমাত্র ফোর জি এনাবেল্ড ডিভাইস থেকেই এই সুযোগ মিলবে।

.