Kolkata: কন্যাদানের ২৪ ঘণ্টা আগে জীবনদান, ১০ কেজির টিউমারের বিরল অস্ত্রোপচার বাবা-মেয়ের

বিরল অস্ত্রোপচারের পর বর্তমানে সুস্থ রয়েছেন রোগী। 

Updated By: Oct 9, 2021, 03:13 PM IST
Kolkata: কন্যাদানের ২৪ ঘণ্টা আগে জীবনদান, ১০ কেজির টিউমারের বিরল অস্ত্রোপচার বাবা-মেয়ের

মৈত্রেয়ী ভট্টাচার্য: শনিবার শহরের এক পাঁচতারা হোটেলে বসবে বিয়ের আসর। স্বভাবতই বিয়ের আগের দিন নিজের সাজসজ্জা এবং প্রস্তুতি নিয়ে হবু কনের ব্যস্ত থাকার কথা। তবে প্রিয়াঙ্কা সাহার ক্ষেত্রে তেমনটা হয়নি। বিয়ের ঠিক আগের দিন অর্থাৎ শুক্রবার নার্সিংহোমে অনেকটা সময় কাটান তিনি। কেন?

কারণ, প্রিয়াঙ্কা ওই সময় এক ব্যক্তির প্রাণ বাঁচাতে ব্যস্ত ছিলেন। সার্জারি পাশ করে বর্তমানে ভুবনেশ্বর AIIMS-এ শল্য চিকিৎসা নিয়ে স্পেশ্যালাইজেশন করছেন তিনি। তাঁর বাবা, মাখনলাল সাহা SSKM হাসাপাতালের সার্জারি বিভাগের প্রাক্তন প্রধান। এই বাবা-মেয়ের জুটিই শুক্রবার কলকাতার একটি নার্সিংহোমে এক শাস্ত্রীয় সংগীত শিল্পীর প্রাণ বাঁচালেন। অর্ণব মুখোপাধ্যায় নামে বছর ৪৫-এর ওই ব্যক্তির পেট থেকে বাদ দিলেন ১০ একটি কেজির টিউমার। 

আরও পড়ুন: WB By-Polls: পুজোর পর ফের ভোট, ৪ কেন্দ্রে উপনির্বাচনে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

ঘটনাচক্রে শনিবারই শহরের এক পাঁচতারা হোটেলে প্রিয়াঙ্কার বিয়ে হওয়ার কথা। বিয়ের আগের দিন তো বটেই এমনকী বিয়ের দিনও নার্সিংহোমে গিয়ে ওই ব্যক্তির খোঁজ নিয়ে আসেন মাখনলাল বাবু এবং তাঁর মেয়ে। বিরল অস্ত্রোপচারের পর বর্তমানে সুস্থ রয়েছেন রোগী। 

আরও পড়ুন: #উৎসব: কোভিড আবহে উৎসব নিয়ে চিন্তিত Sukanta, দিলেন সচেতন থাকার পরামর্শ

এই বিষয়ে প্রিয়াঙ্কা সাহা Zee ২৪ ঘণ্টাকে জানান, বিয়ে গুরুত্বপূর্ণ। তবে মানুষের প্রাণ বাঁচানোটা আরও বেশি গুরুত্বপূর্ণ। মাখনলাল বাবু বলেন, "এটা মেয়েকে দেওয়া আমার বিয়ের উপহার"। প্রিয়াঙ্কার এই কাজের প্রশংসা করেছেন হবু স্বামীও।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.