WB By-Polls: পুজোর পর ফের ভোট, ৪ কেন্দ্রে উপনির্বাচনে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

প্রয়োজনে আসতে পারে আরও বাহিনী।

Updated By: Oct 9, 2021, 01:46 PM IST
 WB By-Polls: পুজোর পর ফের ভোট, ৪ কেন্দ্রে উপনির্বাচনে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

নিজস্ব প্রতিবেদন: পুজো মিটলেই ফের ভোট (WB By-Polls) রাজ্যে। এবার উপনির্বাচন হবে শান্তিপুর (Santipur) , গোসাবা (Gosaba), খড়দহ (Khardaha) ও দিনহাটায় (Dinhata)। ওই চার কেন্দ্রে আপাতত ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (Central Force) মোতায়েনের সিদ্ধান্ত নিল কমিশন। থাকছে ৯ কোম্পানি BSF, ৮ কোম্পানি CRPF ও ৫ কোম্পানি SSB  ও CISF। কোন কেন্দ্রের জন্য কত বাহিনী বরাদ্দ? সংশ্লিষ্ট জেলার নির্বাচনী আধিকারিকদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। প্রয়োজনে আরও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হতে পারে। নির্বাচন কমিশন সূত্রে তেমনই খবর।

উপনির্বাচনে ভবানীপুর (Bhowanipore) থেকে রেকর্ড ভোটে জিতেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। মুর্শিদাবাদের জঙ্গিপুর (Jangipur) ও সামশেরগঞ্জেও (Shamsherganj ) জয়লাভ করেছেন তৃণমূল প্রার্থীরা। রীতি ভেঙে বিধানসভায় মুখ্যমন্ত্রী-সহ ৩ নবনির্বাচিত বিধায়ককে শপথবাক্য় পাঠ করিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। রাজ্যের বাকি চারটি কেন্দ্রে উপনির্বাচন কবে?  শান্তিপুর, গোসাবা, খড়দহ ও দিনহাটায় ৩০ অক্টোবর ভোটের দিন ঘোষণা করা হয়েছে। ২ নভেম্বর ভোট গণনা। কমিশন সূত্রে খবর, ওই চার কেন্দ্রে ৮ অক্টোবর পর্যন্ত মনোনয়ন পেশ করতে পারবেন প্রার্থীরা। ১১ অক্টোবর স্ক্রুটিনি, ১৩ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

আরও পড়ুন: বিধানসভায় সব্যসাচীর দলবদল ঘিরে বিতর্ক, এর শেষে দেখে ছাড়ব, হুঁশিয়ারি Suvendu-র

সদ্য সমাপ্ত উপনির্বাচনে স্রেফ ভবানীপুরেই মোতায়েন ছিল ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। শেষবেলায় বাহিনী বেড়েছিল জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও। আর এবার? পুজোর পর চার কেন্দ্রে উপনির্বাচনে কেন্দ্রীয় বাহিনী থাকছে ২৭ কোম্পানি। আপাতত স্পর্শকাতর এলাকাগুলিতে এরিয়া ডমিনেশনের কাজ করবেন জওয়ানরা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.