Junior Doctor Protest: অনশনকারীদের ধর্মতলা থেকে উঠে চিকিত্‍সা নিতে বলে বিপাকে পুলিস, উঠল 'থ্রেট'-এর অভিযোগ...

Junior Doctor Hunger Strike: অনিকেতের শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনকএখনই তাঁকে হাসপাতালে ভর্তি করা প্রয়োজন, বৃহস্পতিবার এমনটাই জানালেন সেই হাসপাতালের চিকিৎসক সৈকত নিয়োগী। এরপরেই বিকেলে ধর্মতলার অনশনমঞ্চে পৌঁছায় পুলিস। এদিনই হেয়ার স্ট্রিট থানার ওসি অনশনকারী সাত জুনিয়র ডাক্তারকে ব্যক্তিগতভাবে চিঠি লিখে উঠে যাওয়ার কথা বলতেই ফের বিপাকে পুলিস। এবার তাঁদের বিরুদ্ধে থ্রেটের অভিযোগ। 

Updated By: Oct 10, 2024, 04:42 PM IST
Junior Doctor Protest: অনশনকারীদের ধর্মতলা থেকে উঠে চিকিত্‍সা নিতে বলে বিপাকে পুলিস, উঠল 'থ্রেট'-এর অভিযোগ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত শনিবার রাত সাড়ে ৮টা থেকে ধর্মতলার মেট্রো চ্যানেলের সামনে জুনিয়র ডাক্তারদের আমরণ অনশন শুরু হয়েছে। ১০ দফা দাবি নিয়ে তাঁদের অনশন ১১৩ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। বৃহস্পতিবার গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন আরজি করের জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। এবার অনশন তুলে নেওয়ার জন্য সাত চিকিত্‍সককে ব্য়ক্তিগত চিঠি লিখল কলকাতা পুলিস।

আরও পড়ুন- Hurricane Milton: ভয়ংকর মিল্টনে ২০ লক্ষ পরিবারের জীবন অন্ধকারে! NASA পাঠাল অবিশ্বাস্য ঝড়-ছবি...

অনিকেতের শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক, পটাশিয়াম কমেছে, ইলোকট্রোলাইট কমেছে, এখনই তাঁকে হাসপাতালে ভর্তি করা প্রয়োজন। অনিকেতকে তাঁকে আইসিইউতে পর্যবেক্ষণে রাখতে হবে ধর্মতলার অনশনমঞ্চ থেকে এমনটাই জানালেন সেই হাসপাতালের চিকিৎসক সৈকত নিয়োগী। এরপরেই বৃহস্পতিবার বিকেলে ধর্মতলার অনশনমঞ্চে পৌঁছায় পুলিস। এদিনই হেয়ার স্ট্রিট থানার ওসি অনশনকারী সাত জুনিয়র ডাক্তারকে ব্যক্তিগতভাবে চিঠি লিখে বলেন, অনশনকারীদের শারীরিক পরিস্থিতি খারাপ, তাঁদের চিকিৎসা প্রয়োজন। তাঁদের জন্য বিশেষ চিকিত্‍সা ব্যবসা করা হয়েছে। তাই ধর্মতলা ছেড়ে তাঁদের হাসপাতালে যেতে বলা হয়েছে। 

সেই চিঠিতে লেখা- ‘আপনারা গত ৫ অক্টোবর থেকে ধর্মতলায় অনশন করছেন। জোর করে প্রশাসনের অনুমতি ছাড়াই মঞ্চ বানিয়েছেন। আপনাদের সামনে যে বোর্ড রাখা হয়েছে, তা থেকে পাওয়া তথ্য বলছে, আপনাদের শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছে। বুধবার আমরা আপনাদের  অনুরোধ করেছিলাম, কলকাতা পুলিশের অ্যাম্বুল্যান্সের সাহায্য নিতে। কিন্তু আপনারা তা প্রত্যাখ্যান করেছেন। আমরা রাজ্যের স্বাস্থ্য দফতরকে অনুরোধ করেছি, আপনাদের জন্য এক দল চিকিৎসক মোতায়েন করা হোক। আমাদের অনুরোধ, আপনারা এই জায়গা ছাড়ুন এবং চিকিৎসার সাহায্য গ্রহণ করুন। সমস্ত প্রয়োজনীয় আইনি সহায়তা দেওয়া হবে।’

আরও পড়ুন- Pujo Release 2024: ব্লকবাস্টার সপ্তমী! হাউজফুল 'বহুরূপী'র ৭৫ শো! বাজিমাত দিল 'টেক্কা'-'শাস্ত্রী'?

পুলিশের চিঠি প্রসঙ্গে অনশনকারীদের গলায় অন্য সুর। তাঁদের দাবি, ‘আমাদের হাতে পুলিস একটি চিঠি ধরিয়ে দিয়ে গেল। তাতে বলা হয়েছে, আমরা অনুমতি ছাড়া মঞ্চে বসে আছি। আমাদের উঠে যেতে হবে। জায়গা ছেড়ে দিতে বলা হচ্ছে। ওদের কোনও উদ্বেগ নেই।’

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.