Nabanna Abhijan: নবান্ন অভিযানে চোখে এসে লাগে ইট, মণি ফেটে দৃষ্টি হারালেন পুলিসকর্মী!

Kolkata Police Sergeant lost eyesight: রাতেই ৩-৪ ঘণ্টার অপারেশন হয় চোখে। পুলিসকে রাস্তায় ফেলেও মারধর করা হয়। 

Updated By: Aug 28, 2024, 12:01 PM IST
Nabanna Abhijan: নবান্ন অভিযানে চোখে এসে লাগে ইট, মণি ফেটে দৃষ্টি হারালেন পুলিসকর্মী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: চিরতরে একচোখে দৃষ্টি হারাতে বসেছেন ছাত্র সমাজের ডাকা নবান্ন অভিযানে ইটের আঘাতে আহত পুলিসকর্মী। গতকাল কলকাতার হেস্টিংস মোড়ে আন্দোলনকারীদের বিক্ষোভের মুখে পড়েন কলকাতা পুলিসের সার্জেন্ট দেবাশিস চক্রবর্তী। ভিড়ের মধ্যে থেকে ছুটে আসা ইট লাগে তাঁর বাঁদিকের চোখে। সঙ্গে সঙ্গেই তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়। কিন্তু তারপরেও জখম চোখে ঠিকঠাক দেখতে পারছিলেন না দেবাশিসবাবু। তারপর তাঁকে যুদ্ধকালীন তৎপরতায় বেসরকারি চক্ষু হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে রাতেই ৩-৪ ঘণ্টার অপারেশন হয় চোখে। জানা গিয়েছে, আধলা ইটের টুকরোর আঘাতে তাঁর চোখের মণি ফেটে গিয়েছিল।

প্রসঙ্গত, গতকাল শুধু সার্জেন্ট দেবাশিস চক্রবর্তী নন, আরও অনেক পুলিসকর্মী আহত হন। গঙ্গার এপার-ওপার, দুপাড়েই আক্রান্ত হয় পুলিস। হাওড়া ময়দানে পুলিসকে তাড়া আন্দোলনকারীদের। পুলিসকে রাস্তায় ফেলে মারধর করা হয়। ওদিকে অভিযানের শুরুর দিকেই সাঁতরাগাছিতে পুলিসকে লক্ষ্য করে আন্দোলনকারীদের ছোড়া ইঁটে মাথা ফাটে একজন RAF কর্মীর। হাওড়ায় আক্রান্ত হন ২ জন। কলকাতায় বাবুঘাটে নিরস্ত্র ট্রাফিক পুলিসের উপরও আক্রমণ করেন আন্দোলনকারীরা। রীতিমতো লাঠি হাতে ধাওয়া করতে দেখা যায় ওই ট্রাফিক পুলিসের পিছনে। তারপর ওই ট্রাফিক পুলিসকে লক্ষ্য করে লাঠি ছুঁড়ে মারতেও দেখা যায়। বাবুঘাটে ৩ জায়গায় ৩ জন পুলিস আক্রান্ত বলে খবর। ওদিকে শিয়ালদহতেও আহত এক পুলিসকর্মী। তাঁর মাথা ফেটে গিয়েছে বলে খবর। সুরেন্দ্রনাথ কলেজের সামনেও একজন পুলিসকর্মী আক্রান্ত বলে খবর। শহরের বিভিন্ন হাসপাতালে আহত পুলিস আধিকারিক ও কর্মীরা ভর্তি রয়েছেন বলে খবর। 

গতকাল ছাত্র সমাজের নবান্ন অভিযান আটকাতে সকাল থেকেই নিশ্ছিদ্র দুর্গে পরিণত হয় নবান্ন সংলগ্ন এলাকা। ওয়েল্ডিং করে ব্যারিকেড বসানো হয়। বসানো হয় বড় বড় কনটেইনার। রাস্তায় কংক্রিটের ঢালাই করে লোহার গার্ডরেল বসানো হয়। তবে তারপরেও ব্যারিকেড ভাঙে আন্দোলনকারীরা। সাঁতরাগাছি, হাওড়া ময়দান, হাওড়া ব্রিজ, প্রিন্সেপ ঘাট এলাকায় পুলিসের সঙ্গে রীতিমতো খণ্ডযুদ্ধ বেঁধে যায় বিক্ষোভকারীদের। প্রসঙ্গত, এর আগে ১৪ অগাস্ট 'রাত দখলের' রাতে বাগুইহাটিতে ইটের আঘাতে আহত হন কর্তব্যরত মহিলা কনস্টেবল শম্পা প্রামাণিক। চোখে এবং মুখে আঘাত পান তিনি।

আরও পড়ুন, Nabanna Abhiyan: 'অভিযানের নামে তাণ্ডব, দুষ্কৃতীদের চিনিয়ে দিন', আর্জি কলকাতা পুলিসের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.