Mamata Banerjee| TMCP: টিএমসিপির প্রতিষ্ঠা দিবসে আরজি কর নিয়ে গুরুত্বপূর্ণ পোস্ট মমতার, ছাত্রদের সামাজিক দায়িত্ব পালনের বার্তা

Mamata Banerjee| TMCP: আরজি করের ঘটনায় দ্রুত এক অভিযুক্তকে গ্রেফতার করেছিল পুলিস। মুখ্যমন্ত্রী বলেছিলেন দোষীর ফাঁসি চাই। পাশাপাশি তিনি ঘটনার তদন্ত সিবিআইকে দেওয়ার কথাও বলেছিলেন

Updated By: Aug 28, 2024, 09:48 AM IST
Mamata Banerjee| TMCP: টিএমসিপির প্রতিষ্ঠা দিবসে আরজি কর নিয়ে গুরুত্বপূর্ণ পোস্ট মমতার, ছাত্রদের সামাজিক দায়িত্ব পালনের বার্তা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি করে তরুণী চিকিত্সকের ধর্ষণ ও খুনের ঘটনায় তোলপাড় রাজ্য। এর প্রতিবাদে গতকাল নবান্ন অভিযান হয়ে গিয়েছে ছাত্রদের। আজ বিজেপি বনধ ডেকেছে। আর বুধবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে সভা রয়েছে মেয়ো রোডে। মনে করা হয়েছিল ওই সভায় আরজি কর নিয়ে কিছু বলতে পারেন মমতা। তার আগেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে টিএমসিপির প্রতিষ্ঠা দিবস আরজি করে খুন হওয়া চিকিত্সককে উত্সর্গ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-তৈরি হচ্ছে নতুন নিম্নচাপ, ফের ভারী বৃষ্টির আশঙ্কা দক্ষিণবঙ্গে

সকালে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর এক্স হ্যন্ডেলে লিখেছেন, আজ তৃণমূল ছাত্রপরিষদের প্রতিষ্ঠা দিবসটিকে আমি উত্সর্গ করছি আমাদের সেই বোনটিকে, যাঁকে আমরা কয়েক দিন আগে আরজি কর হাসপাতালে মর্মান্তিকভাবে হারিয়ে শোকাহত।

আরজি করের ঘটনায় দ্রুত এক অভিযুক্তকে গ্রেফতার করেছিল পুলিস। মুখ্যমন্ত্রী বলেছিলেন দোষীর ফাঁসি চাই। পাশাপাশি তিনি ঘটনার তদন্ত সিবিআইকে দেওয়ার কথাও বলেছিলেন। তবে আদালতের নির্দেশে ঘটনার তদন্ত করছে সিবিআই। নির্যাতিতার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, আরজি করে আমাদের সেই যে বোনকে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছিল, তাঁর পরিবারের প্রতি আন্তরিকতম সমবেদনা জানিয়ে এবং দ্রুততম গতিতে সেই ঘটনার সুবিচার চেয়ে, সেই সঙ্গে সারা ভারতে সকল বয়সের যত নারী যেখানে যত অমানসিক ঘটনার শিকার হয়েছেন, তাঁদের সকলের জন্য আমরা হৃদয়ের অন্তঃস্থল থেকে আমাদের দুঃখ জ্ঞাপন করি।

রাজ্যের তরুণ প্রজন্মকে তাদের সামাজিক কর্তব্যের কথা মনে করিয়ে দিয়ে মমতা লিখেছেন, ছাত্র-ছাত্রী, যুবক-যুবতীদের একটা বড় সামাজিক ভূমিকা রয়েছে। সমাজ ও সংস্কৃতিকে জাগ্রত রাখার মধ্যে দিয়ে নতুন দিনের স্বপ্ন উপহার দেওয়া এবং চারপাশের সকলকে নতুন দিনের উজ্জ্বল ব্রতে উদ্বুদ্ধ করাই ছাত্র সমাজের কাজ। আজকের দিনে তাদের সকলের প্রতি আমার আবেদন এই প্রচেষ্টার উদ্বুদ্ধ হন, ব্রতী থাকুন। আমার ছাত্র ছাত্রী বন্ধুরা ভালো থাকুন, সুস্থ থাকুন, উজ্জ্বল ভবিষ্যতের সংকল্পে নিয়োজিত থাকুন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.