Women Trafficking, Kolkata Police: পাচারকারীর খপ্পরে ট্যাংরার কিশোরী! ইনস্টা প্রোফাইল ঘেঁটে উদ্ধার ফয়জাবাদের গোয়ালঘরে

আতস কাঁচের তলায় ওই কিশোরীর ইনস্টাগ্রাম প্রোফাইল রাখতেই তার বন্ধু তালিকায় রোশন সিং নামে এক যুবকের খোঁজ মেলে।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 30, 2022, 07:51 PM IST
Women Trafficking, Kolkata Police: পাচারকারীর খপ্পরে ট্যাংরার কিশোরী! ইনস্টা প্রোফাইল ঘেঁটে উদ্ধার ফয়জাবাদের গোয়ালঘরে
ছবিটি প্রতীকী

সঞ্জয় ভদ্র: সোশ্যাল মিডিয়ায় বন্ধুত্বের জেরে নারীপাচারের (Women Trafficking) খপ্পরে পড়েছিল কিশোরী। শেষে ইনস্টাগ্রামের (Instagram) প্রোফাইল ঘেঁটে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ফয়জাবাদের এক গোয়ালঘর থেকে ওই অপহৃত কিশোরীকে উদ্ধার করল কলকাতা পুলিস (Kolkata Police)। গ্রেফতার করেছে অভিযুক্তকেও। 

ট্যাংরার বাসিন্দা ১৬ বছরের কিশোরী টিউশন পড়তে গিয়ে নিখোঁজ হয়ে যায়। সন্ধ্যেয় বাড়ি ফেরার কথা থাকলেও, আর ফেরেনি। মেয়ের খোঁজে এদিক ওদিক পাত্তা লাগান বাবা-মা। কিন্তু না, কোথাও খোঁজ মেলেনি ষোড়শী কিশোরীর। এরপরই ট্যাংরা থানায় অভিযোগ দায়ের করেন বাবা, মা। 

অভিযোগ দায়ের করতেই তল্লাশি শুরু করে পুলিস। তদন্তে নেমে ওই কিশোরীর মোবাইলের টাওয়ার লোকেশন ট্র্যাক করে প্রথমে হাওড়ায় পৌঁছয় পুলিস। কিন্তু হাওড়া স্টেশনে কিশোরীর খোঁজ মেলে না। তখন আবার ওই কিশোরীর মোবাইলের টাওয়ার লোকেশন ট্র্যাক করে পুলিস দেখে, লোকেশন দেখাচ্ছে খড়গ্পুর। 

পুলিস বুঝতে পারে যে, ওই কিশোরী ট্রেনে করে কোথাও যাচ্ছে। কিন্তু এরপরই তার ফোন সুইচ অফ হয়ে যায়। তারপর ৪দিন পর ওই কিশোরী নিজেই বাড়িতে ফোন করে। কয়েক সেকেন্ড কি মিনিটের ফোনে সে বাড়িতে জানায় যে তাকে আটকে রাখা হয়েছে। এরপর আবার তার ফোন বন্ধ হয়ে যায়।

ইতিমধ্যে ওই কিশোরীর খোঁজে তার সোশ্যাল মিডিয়া প্রোফাইল নিয়ে ঘাঁটাঘাঁটি শুরু করে পুলিস। আতস কাঁচের তলায় ওই কিশোরীর ইনস্টাগ্রাম প্রোফাইল রাখতেই তার বন্ধু তালিকায় রোশন সিং নামে এক যুবকের খোঁজ মেলে। তারপর ওই যুবকের প্রোফাইলে গিয়ে পুলিস দেখে, ছেলেটির বাড়ি উত্তরপ্রদেশের ফয়জাবাদে।

এরপরই ওই প্রোফাইল কাটাছেঁড়া করে রোশন সিংয়ের নম্বর পায় পুলিস। রোশনের নম্বর পেতেই যেন ধীরে ধীরে মিলে যায় যোগসূত্র। রোশন সিংয়ের মোবাইলের লোকেশন পরীক্ষা করতে গিয়ে পুলিস দেখে, কিশোরী শেষ ফোন যে লোকেশন থেকে করেছিল, তার সাথে মিলে যাচ্ছে রোশনের লোকেশন। 

দুটোই এক জায়গার। এর থেকেই পুলিস বুঝতে পারে যে, দুজনে এক জায়গাতেই রয়েছে। এরপরই উত্তরপ্রদেশের ফয়জাবাদে যায় কলকাতা পুলিসের টিম। সেখানকার একটি গোয়ালঘর থেকে উদ্ধার করে কিশোরীকে। তদন্তে ফাঁস হয় ওই কিশোরীর বন্ধু রোশন সিং আসলে একজন নারী পাচারকারী। অভিযুক্তকে গ্রেফতার করে কলকাতায় নিয়ে আসা হচ্ছে।

আরও পড়ুন, Chhatradhar Mahato: ছেলের বিয়ে-বউভাত, কার্ড-প্রমাণে প্যারোল‌ চাইছেন ছত্রধর

আরও পড়ুন, Dinesh Majumder Bhavan Exclusive: নতুন রঙের সাথে সংগ্রহশালাও, সেজে উঠছে বুদ্ধ-বিমানের প্রাণের দীনেশ মজুমদার ভবন

আরও পড়ুন, Rohingya Refugee Camp Exclusive: ভাসান চরে প্ল্যানড গ্রাম! রোহিঙ্গাদের ফেরত পাঠাতে ভারতকে পাশে চায় বাংলাদেশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.