স্টার থিয়েটারের দায়িত্বে এবার পুরসভা

ঐতিহ্যবাহী স্টার থিয়েটার হাতে নিয়ে সেখানে সপ্তাহের ৫ দিনই সিনেমা দেখানোর সিদ্ধান্ত নিল পুরসভা। এর আগে স্টার থিয়েটারের উজ্জীবনের জন্য একটি বেসরকারি সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছিল স্টার থিয়েটারকে। কিন্তু সেই লিজের মেয়াদ শেষ হয়ে গেছে ৩১ মার্চ।

Updated By: Apr 5, 2012, 10:17 PM IST

ঐতিহ্যবাহী স্টার থিয়েটার হাতে নিয়ে সেখানে সপ্তাহের ৫ দিনই সিনেমা দেখানোর সিদ্ধান্ত নিল পুরসভা। এর আগে স্টার থিয়েটারের উজ্জীবনের জন্য একটি বেসরকারি সংস্থার হাতে তুলে দেওয়া হয়েছিল স্টার থিয়েটারকে। কিন্তু সেই লিজের মেয়াদ শেষ হয়ে গেছে ৩১ মার্চ। পুরসভার অভিযাগ, বেসরকারি সংস্থা স্টার থিয়েটারের মালিকানার শর্ত লঙ্ঘন করেছে। অবহেলিত হচ্ছিল স্টার থিয়েটার। নাটকের পৃষ্ঠপোষকতা না করে বাণিজ্যিক কাজে ব্যবহার করা হচ্ছিল নাট্যমঞ্চকে। এই বিষয়ে প্রাক্তন মেয়র সুব্রত মুখোপাধ্যায়ের বক্তব্য, এই ধরনের মঞ্চের ক্ষেত্রে লাভ লোকসানের বিষয়টি মাথায় রাখা উচিত নয়। তাই ৩১ মার্চ লিজের মেয়াদ শেষ হওয়ার পর পুরসভাই স্টার থিয়েটার নিজেদের হাতেই নিয়ে নিয়েছে।
তবে স্টার থিয়েটারের মতো ঐতিহ্যবাহী নাট্যমঞ্চে কেন সপ্তাহে মাত্র দুদিন নাটক দেখিয়ে বাকিদিন সিনেমা দেখানো হবে, তার সদুত্তর মেলেনি। শহরে সরকারি বা বেসরকারি সিনেমাহলের সংখ্যা কম নেই। তাহলে এই ঐতিহ্যবাহী নাট্যমঞ্চে শুধু নাটক হলে কী ক্ষতি হত, সেই প্রশ্ন উঠছে নাট্য মহলেই।

.