Kolkata: মহিলাদের নিরাপত্তার দায়িত্বে শহরের রাস্তায় এবার 'শের'!

পথে-ঘাটে মহিলাদের জন্য যেন ওত পেতে থাকে বিপদ!

Updated By: Dec 14, 2021, 07:05 PM IST
Kolkata:  মহিলাদের নিরাপত্তার দায়িত্বে শহরের রাস্তায় এবার 'শের'!

নিজস্ব প্রতিবেদন: শহরে মহিলাদের সুরক্ষায় তৎপর কলকাতা পুলিস (Kolkata Police)। আলিপুর চিড়িয়াখানার (Alipur Zoo) সামনে চালু হল সুপার কিয়স্ক। পোশাকি নাম 'শের'। এই কিয়স্কের একটি বুথে থাকবেন পুলিসকর্মীরা। বিপদে পড়লে তাঁদের কাছে অভিযোগ জানাতে পারবেন মহিলারা। আবার যদি চান, তাহলে ওই কিয়স্কেরই নির্দিষ্ট বুথে ঢুকে সরাসরি যোগাযোগ করতে পারবেন লালবাজারের কন্ট্রোলরুমেও। ঠিক কী ধরনের বিপদে পড়েছেন, সেটাও ভিডিও কলের মাধ্যমে কন্ট্রোলরুমের আধিকারিকদের জানাতে পারবেন অভিযোগকারী। 

এ শহরের পথে-ঘাটে মহিলাদের জন্য যেন ওত পেতে থাকে বিপদ! আসানসোল থেকে কলকাতায় এসেছেন এক তরুণী। শুক্রবার গভীর রাতে কসবা থানায় বাইপাসে পুলিসকর্মী পরিচয়ে শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেন তিনি। ওই তরুণীর দাবি, সেদিন রাত ১টা নাগাদ বাস থেকে নেমে সল্টলেক করুণাময়ীতে দাঁড়িয়েছিলেন তিনি। তখন পুলিস পরিচয় দিয়ে তিন জন যুবক বাইকে উঠতে বলেন তাঁকে। তারপর? বাইপাসে নিয়ে গিয়ে ওই তরুণীর শ্লীলতাহানি করা হয় বলে অভিযোগ। অন্য একটি ঘটনায় আবার বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে বালিগঞ্জের এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিস।

আরও পড়ুন: Ozone Spike: ওজন গ্যাসের আধিক্য বাড়ছে কলকাতায়, মারাত্মক বিপদ ঘনাচ্ছে মহানগরের বুকে!

এদিন আলিপুর চিড়িয়াখানার সামনের রাস্তা মহিলাদের জন্য একটি সুপার কিয়স্কের উদ্বোধন করলেন কলকাতা পুলিসের  ডিসি সাউথ আকাশ মেঘারিয়া। তিনি জানিয়েছেন, 'মহিলা বা যেকোনও নাগরিক এই কিয়স্কে আসতে পারেন। কিয়স্ক কলকাতা পুলিসের একজন অপারেটর থাকবে। এখান থেকে আলিপুর থানা বা লালবাজারে সরাসরি ভিডিও কল বা মেসেজেও অভিযোগ জানানো যাবে'। অভিযোগ পাওয়ার পর দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.