Tapan Dutta Murder Case: 'মন্ত্রী অরূপ রায় শাস্তি পাবেন!' তপন দত্ত খুনে সিবিআই তদন্ত-ই

Tapan Dutta Murder case: তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্ত অন্যতম চক্রান্তকারী হিসেবে মন্ত্রী অরূপ রায়ের দিকেই অভিযোগের আঙুল তোলেন তিনি। বলেন, মন্ত্রী এবং এই ঘটনায় যুক্ত সবাই শাস্তি পাবে। ভয় না পেয়ে এতদিন ধরে যে লড়াই চালিয়ে আসছেন, তার সুফল মিলছে।

Updated By: Sep 30, 2022, 12:28 PM IST
Tapan Dutta Murder Case: 'মন্ত্রী অরূপ রায় শাস্তি পাবেন!' তপন দত্ত খুনে সিবিআই তদন্ত-ই

অর্ণবাংশু নিয়োগী: তপন দত্ত খুনের মামলায় বহাল রইল সিবিআই তদন্তের নির্দেশ। সিবিআই তদন্তের নির্দেশ বহাল রাখল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। বহাল থাকল সিঙ্গল বেঞ্চের রায়। রাজ্য এবং অন্যতম অভিযুক্ত ষষ্ঠী গায়েনের আবেদন খারিজ করে দিল ডিভিশন বেঞ্চ। ৯ জুন তপন দত্ত হত্যা মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি রাজাশেখর মান্থা। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হন এই মামলায় অন্যতম অভিযুক্ত ষষ্ঠী গায়েন এবং রাজ্য সরকার। কিন্তু ডিভিশন বেঞ্চে ধোপে টিকল না তাদের আবেদন। তপন দত্ত হত্যা মামলায় সিবিআই তদন্ত-ই হবে, জানিয়ে দিল হাইকোর্ট।

২০১১ সালের ৬ মে খুন পরিবেশ কর্মী তপন দত্ত। খুনের ঘটনার তদন্তভার দেওয়া হয় সিআইডিকে। পরবর্তীতে সেই খুনের ঘটনার তদন্তভার সিবিআই-কে দেয় হাইকোর্ট। খুনের ঘটনার ১১ বছর পর সিবিআইকে তদন্তের নির্দেশ দেয় আদালত। সিঙ্গল বেঞ্চ সেই রায় দেয়। হাওড়ার তৃণমূল নেতা তথা পরিবেশ কর্মী তপন দত্ত খুনের মামলায় সেই রায়-ই বহাল রাখল প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। ২০১১-এর ৬ মে গুলি করে খুন করা হয়েছিল তপন দত্তকে। খুনের ঘটনায় নাম জড়ায় তৃণমূলের স্থানীয় নেতা কর্মী-সহ ১৩ জনের।

কিন্তু খুনের পর এক দশকের বেশি সময় পেরিয়ে গেলেও এই ঘটনায় অভিযুক্তরা এখনও শাস্তি পায়নি। সুবিচার পাননি নিহত তপনের স্ত্রী প্রতিমা দত্ত। রাজ্য সরকারের সিদ্ধান্তে এই মামলায় তদন্তভার গ্রহণ করেছিল সিআইডি। ওই বছরই অগস্টে চার্জশিট পেশ করে সিআইডি। সিআইডি জানায়, জলাজমি ভরাটের বিরুদ্ধে আন্দোলন করছিলেন তপন দত্ত। আর তাই তাঁকে খুন করা হয়। কিন্তু তারপর অদ্ভুতভাবেই ফের আরেকটি চার্জশিট পেশ করে ৯ জনের নাম বাদ দেওয়া হয়। তারপর নিম্ন আদালতে বেকসুর খালাস পেয়ে যান বাকিরা। যার পাল্টা হাইকোর্টের দ্বারস্থ হন তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্ত।

আরও পড়ুন, অস্বাভাবিক কিছু নেই! সম্পত্তি মামলায় 'সুপ্রিম' স্বস্তি তৃণমূলের

এদিন ডিভিশন বেঞ্চের রায়দানের পর তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্ত জানান, তিনি খুশি। খুনের ঘটনায় অন্যতম চক্রান্তকারী হিসেবে মন্ত্রী অরূপ রায়ের দিকেই অভিযোগের আঙুল তোলেন তিনি। বলেন, মন্ত্রী এবং এই ঘটনায় যুক্ত সবাই শাস্তি পাবে। তিনি আশাবাদী এই ব্যাপারে। ভয় না পেয়ে এতদিন ধরে যে লড়াই চালিয়ে আসছেন, তার সুফল মিলছে। সিবিআই তদন্তকারীরা সহযোগিতা করছেন।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.