পোস্তা উড়ালপুল বিপর্যয় : মৃতের সংখ্যা বেড়ে ২৮, আজ আদালতে পেশ IVRCL কর্তাদের

পোস্তায় ভেঙে পড়া উড়ালপুলে রাতভর চলেছে উদ্ধারকাজ। রাতেই একটি দেহ উদ্ধার করে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও দমকল। এরপর আরও ২টি দেহ উদ্ধার হয়। দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮। ভেঙে পড়া উড়ালপুলের নীচে ৩৬ ঘণ্টা চাপা পড়ে থাকার পর উদ্ধার করা হয় লরির খালাসির দেহ। এখনও বিপজ্জনকভাবে বিবেকানন্দ সেতুর একটা অংশ ঝুলে রয়েছে লরিটির উপর। লরি সরাতে গেলে ওই অংশটি ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা। ভেঙে পড়া ওই অংশ সরাতে বিশেষ কৌশল  নিচ্ছেন ইঞ্জিনিয়াররা।

Updated By: Apr 2, 2016, 01:34 PM IST
পোস্তা উড়ালপুল বিপর্যয় : মৃতের সংখ্যা বেড়ে ২৮, আজ আদালতে পেশ IVRCL কর্তাদের

কলকাতা : পোস্তায় ভেঙে পড়া উড়ালপুলে রাতভর চলেছে উদ্ধারকাজ। রাতেই একটি দেহ উদ্ধার করে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও দমকল। এরপর আরও ২টি দেহ উদ্ধার হয়। দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮। ভেঙে পড়া উড়ালপুলের নীচে ৩৬ ঘণ্টা চাপা পড়ে থাকার পর উদ্ধার করা হয় লরির খালাসির দেহ। এখনও বিপজ্জনকভাবে বিবেকানন্দ সেতুর একটা অংশ ঝুলে রয়েছে লরিটির উপর। লরি সরাতে গেলে ওই অংশটি ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা। ভেঙে পড়া ওই অংশ সরাতে বিশেষ কৌশল  নিচ্ছেন ইঞ্জিনিয়াররা।

অন্যদিকে পোস্তায় উড়ালপুল বিপর্যয়ের জেরে অভিযুক্ত সংস্থা IVRCL-এর আরও বেশ কয়েকজন কর্তাকে আটক করে আজও জেরা করছে পুলিস। সকাল থেকে সংস্থার বেশ কয়েকটি অফিসে তল্লাসি অভিযান চলছে। আদালত থেকে ইতিমধ্যেই IVRCL-এর সব অফিস এবং কর্তাদের বাড়িতে তল্লাসির সার্চ ওয়ারেন্ট পেয়েছে পুলিস।

পোস্তার বিবেকানন্দ উড়ালপুল তৈরির দায়িত্ব থাকা হায়দরাবাদের IVRCL কোম্পানির বিরুদ্ধে গতকালই খুন ও খুনের চেষ্টার মামলা রুজু করা হয়েছে। সংস্থার সিনিয়র AGM মল্লিকার্জুন, স্ট্রাকচারাল ম্যানেজার প্রদীপ সাহা এবং সংস্থার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার দিব্যজ্যোতি মজুমদারকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। আজ তাঁদের ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হবে।

.