Ultadanga: শহরে ফের অগ্নিকাণ্ড, ভস্মীভূত খাদ্য শস্যর গুদাম

খাদ্য শস্যের গুদামে আগুন লেগে পুড়ে হাই হল গুদামের কাঁচামালের মত সামগ্রী ও পণ্য। 

Updated By: Nov 24, 2021, 08:28 AM IST
Ultadanga: শহরে ফের অগ্নিকাণ্ড, ভস্মীভূত খাদ্য শস্যর গুদাম
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ভোরের শহর ফের সাক্ষী হল এক অগ্নিকাণ্ডের। খাদ্য শস্যের গুদামে আগুন লেগে পুড়ে হাই হল গুদামের কাঁচামালের মত সামগ্রী ও পণ্য। ঘটনাটি ঘটেছে উল্টোডাঙা  থানা এলাকায়।

ঠিক কী ঘটেছে?

ভোর সাড়ে চারটে নাগাদ উল্টোডাঙা থানা এলাকার ১৬ নম্বর আরিফ রোডের একটি খাদ্য শস্যের গুদামের প্রসেসিং ইউনিটে আগুন লাগে। গুদামে ডাল, আটা এবং বেসন ঠাসা ছিল। ফলে সহজেই ছড়িয়ে পড়ে আগুন। লাগোয়া দাসপাড়া বস্তির বেশিরভাগ বাসিন্দা এই ডাল থেকে বেসন তৈরির পেশায় যুক্ত। তাই এখানে গায়ে ঘেঁষে একাধিক এরকম ছোট বড় প্রায় গোটা আট গুদাম আছে। একটি গুদামের আগুন মিনিট পনেরোর মধ্যে লাগোয়া আরও দুটি গুদামে ছড়িয়ে পড়ে। 

আরও পড়ুন, রানওয়েতে কুকুর! দমদম বিমানবন্দরে Saayoni-দের বিমান অবতরণে বিপত্তি

এই ঘটনায় এলাকায় তুমুল উত্তেজনা ও ভীতি ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে আনতে আসে দমকল। মানিকতলা ফায়ার স্টেশন থেকে প্রথমে তিনটি, এবং পরে আরও সাতটি ও শেষে দুটি, অর্থাৎ মোট বারোটি ইঞ্জিন আসে আউন নেভাএ৷ যদিও প্রতিকূল পরিস্থিতির মধ্যে পড়তে হয়। সঙ্কীর্ণ বস্তির গলি এবং সরু রাস্তার ফলে আগুনের উৎসে পৌঁছতে বেগ পেতে হয় দমকলকে। 

তবে গুদাম লাগোয়া বস্তিকে কার্যত বাঁচিয়ে দেয় দাসপাড়া বস্তির পাঁচটি বড় জলের ট্যাঙ্ক। জলের প্রাথমিক উৎস ছিল এটাই। তাই গাড়ি কাছাকাছি না পৌছাতে পারলেও, ট্যাঙ্কের জল পাম্প করে লুপ লাইন তৈরি করে প্রাথমিকভাবে আগুনে নিয়ন্ত্রণ পায় দমকল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.