এগিয়ে এনে এপ্রিলেই পুর নির্বাচন করাতে চায় রাজ্য

এগিয়ে আসছে কলকাতা পুরসভার নির্বাচন। আগামী বছর এপ্রিল মাসের মাঝামাঝি কলকাতায় পুরভোট করাতে চায় রাজ্য সরকার। এই মর্মে  রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হয়েছে পুর ও নগরোন্নয়ন মন্ত্রকের তরফে। একই সঙ্গে বাকি চুরানব্বইটি পুরসভার ভোটও ওই সময়ে করাতে চায় রাজ্য সরকার।

Updated By: Dec 6, 2014, 09:57 AM IST
 এগিয়ে এনে এপ্রিলেই পুর নির্বাচন করাতে চায় রাজ্য

কলকাতা: এগিয়ে আসছে কলকাতা পুরসভার নির্বাচন। আগামী বছর এপ্রিল মাসের মাঝামাঝি কলকাতায় পুরভোট করাতে চায় রাজ্য সরকার। এই মর্মে  রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হয়েছে পুর ও নগরোন্নয়ন মন্ত্রকের তরফে। একই সঙ্গে বাকি চুরানব্বইটি পুরসভার ভোটও ওই সময়ে করাতে চায় রাজ্য সরকার।

 অবশেষে রাজ্যের সব পুরসভার ভোট একত্রেই করার সিদ্ধান্ত নিল রাজ্যসরকার। রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে জানানো হয়েছে রাজ্যের পঁচানব্বইটি পুরসভার ভোট হবে এপ্রিলে। কলকাতা সহ পঁচাশিটি পুরসভার মেয়াদ শেষ হওয়ার কথা আগামি বছর জুন মাসে। কিন্তু মেয়াদ শেষের একমাস আগেই ভোট করতে চায় সরকার। চিঠিতে জানানো হয়েছে এপ্রিলের মাঝামাঝি ভোট করা হবে। একই সময় ভোট করা হবে ইতিমধ্যেই মেয়াদ শেষ হওয়া দশটি পুরসভারও।

এখানেই উঠছে প্রশ্ন। যে দশটি পুরসভার মেয়াদ এবছরেই শেষ হয়েছে সেই ভোট দেরিতে করতে হাইকোর্টেও লড়াই করতে দ্বিধা করেনি সরকার। অথচ কলকাতার ক্ষেত্রে উলাট পুরাণ।নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে, এপ্রিলের মাঝামাঝি পুরভোট করার বিষয়ে  আইনি পরামর্শ নেবেন তাঁরা। এরপরেই এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কমিশন।

 

.