কলকাতার ৭৮৬ টি বুথ স্পর্শকাতর, নির্বাচন কমিশনে রিপোর্ট কলকাতা পুলিসের

কলকাতা পুর এলাকার ভোটগ্রহণকেন্দ্রের অর্ধেকেরও বেশি স্পর্শকাতর। আজ নির্বাচন কমিশনে এমনই চাঞ্চল্যকর রিপোর্ট জমা দিতে চলেছে কলকাতা পুলিস। দিনকয়েক আগেই কলকাতা পুলিসের কাছে এ নিয়ে তথ্য জানতে চেয়েছিল কমিশন। রিপোর্টে কলকাতা পুলিসের আওতাভুক্ত ৪ টি ডিভিশনকেই স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছে।

Updated By: Apr 8, 2015, 10:53 AM IST
কলকাতার ৭৮৬ টি বুথ স্পর্শকাতর, নির্বাচন কমিশনে রিপোর্ট কলকাতা পুলিসের

ওয়েব ডেস্ক:কলকাতা পুর এলাকার ভোটগ্রহণকেন্দ্রের অর্ধেকেরও বেশি স্পর্শকাতর। আজ নির্বাচন কমিশনে এমনই চাঞ্চল্যকর রিপোর্ট জমা দিতে চলেছে কলকাতা পুলিস। দিনকয়েক আগেই কলকাতা পুলিসের কাছে এ নিয়ে তথ্য জানতে চেয়েছিল কমিশন। রিপোর্টে কলকাতা পুলিসের আওতাভুক্ত ৪ টি ডিভিশনকেই স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছে।

কলকাতায় পুরভোট ১৮ এপ্রিল। ভোটের আগে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে পুলিসের কাছে রিপোর্ট তলব করেছিল রাজ্য নির্বাচন কমিশন। বুধবার সেই রিপোর্ট কমিশনে জমা পড়তে চলেছে। সূত্রের খবর, শহরের মোট ভোটকেন্দ্র ১,৫০৪ টির মধ্যে ৭৮৬ ভোটকেন্দ্রকেই স্পর্শকাতর হিসেবে রিপোর্টে উল্লেখ করতে চলেছে কলকাতা পুলিস। এখানেই শেষ নয়, কলকাতা পুলিসেরও আওতাভুক্ত উত্তর, পূর্ব শহরতলি, দক্ষিণ শহরতলি ও বন্দর এই৪ টি ডিভিশনকেই স্পর্শকাতর হিসেবে রিপোর্টে  উল্লেখ থাকছে বলে সূত্রের খবর। রিপোর্ট থেকেই স্পষ্ট পুরভোটে অশান্তির আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না পুলিস।  কলকাতা পুলিস সূত্রের খবর, ভোটের দিনক্ষণ ঘোষণার পর থেকে মঙ্গলবার পর্যন্ত শহরে অস্ত্র উদ্ধার হয়েছে ৩২ টি। তাজা কার্তুজ উদ্ধার হয়েছে ৪৫ টি। রাজনৈতিক সন্ত্রাসের ঘটনা ঘটেছে ৪১ টি। ১,২০৮ আটজনের ক্ষেত্রে গ্রেফতারি পরোয়ানা কার্যকর হয়েছে।এদিকে পুরভোটে কেন্দ্রীয় বাহিনী নিয়ে জটিলতা এখনও কাটেনি। রাজ্য নির্বাচন কমিশনের চাপে পড়ে কেন্দ্রের কাছে বাহিনী চেয়ে পাঠিয়েছে রাজ্য সরকার। কিন্তু এখনও পর্যন্ত রাজ্যের আবেদনে সাড়া দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু রাজ্যের শাসকদল কেন্দ্রীয় বাহিনী ছাড়াই পুরভোট করানোর পক্ষপাতী। এই পরিস্থিতিতে আদৌ পুরভোটে কেন্দ্রীয় বাহিনী পাওয়া যাবে কিনা তা নিয়ে ধন্দ রয়েই গেছে। তবে বাহিনী পাওয়া যাক বা না যাক কলকাতা পুর এলাকায় নির্বিঘ্নে ভোট করানোর জন্য জেলা থেকে ৫-৬ হাজার বাহিনী  সরকারের কাছে চেয়েছে কলকাতা পুলিস।

.