Kolkata: মর্মান্তিক! বাজ পড়ে কলকাতায় বাড়িতেই মৃত্যু বিবিএ পড়ুয়ার

সবে জিম করে বাড়িতে ঢুকেছিল কৌশিক। বজ্রাঘাতে ঝলসে যায়।

Updated By: Sep 2, 2023, 03:29 PM IST
Kolkata: মর্মান্তিক! বাজ পড়ে কলকাতায় বাড়িতেই মৃত্যু বিবিএ পড়ুয়ার

রণয় তেওয়ারি: বাজ পড়ে কলকাতায় মৃত্যু বিবিএ ছাত্রর। মৃতের নাম, কৌশিক কর। বয়স ২৪ বছর। রিজেন্ট পার্কের পশ্চিম আনন্দাপল্লির বাসিন্দা ছিল কৌশিক। জানা গিয়েছে, সবে জিম করে বাড়িতে ঢুকেছিল কৌশিক। তখন খুব বৃষ্টি হচ্ছিল। বৃষ্টির মধ্যে ছাদে যায় কৌশিক। আর তখনই বাজ পড়ে। বজ্রাঘাতে ঝলসে যায় ওই পড়ুয়া। সঙ্গে সঙ্গেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

প্রসঙ্গত, বাজ পড়ে মৃত্যুর ঘটনা এটাই প্রথম নয়। ২০১৮ সালের ১০ জুন রবীন্দ্র সরোবরের কাছে, বিবেকানন্দ পার্কে বাজ পড়ে মৃত্যু হয় ২১ বছর বয়সী ক্রিকেটার দেবব্রত পালের। ২০১৮ সালের ২৮ জুলাই ময়দান থানা এলাকায় বাজ পড়ে মৃত্যু হয়, অজয় মল্লিক নামে বছর ২৭-এর এক যুবকের। ঘটনায় একইসঙ্গে আহত হন মনীষা মল্লিক নামে বছর ২০-র এক তরুণী। ২০১৯ সালের ১৬ আগস্ট ভিক্টোরিয়া মেমোরিয়ালের কাছে বাজ পড়ে মৃত্যু হয়, বছর ৩৫-এর সুবীর পালের। তিনি দমদমের বাসিন্দা। এছাড়া আহত হয়েছিলেন আরও ১৬জন।

ওই একই দিনে ২০১৯ সালের ১৬ আগস্ট বাজ পড়ে মৃত্যু হয় রিজেন্ট পার্কের বাসিন্দা বছর ৫২-র অপর্ণা মণ্ডলের। সেই সময়ে বাড়ির উঠানে বসে ছিলেন অপর্ণা। তখন বাজ পড়ে। উঠানেই লুটিয়ে পড়েন তিনি। ২০২৩ সালের ৯ জুন ধাপায় বাজ পড়ে মৃত্যু হয় পালানি মন্ডল (২৪) এবং কাজলা নস্কর (৫৪) নামে দুই মহিলার। একইসঙ্গে গুরুতর জখম হন সন্ন্যাসী মন্ডল নামে বছর ৬০-এর এক ব্যক্তি। প্রসঙ্গত, এদিন বেলা গড়াতেই আকাশ কালো করে ব্যাপক বৃষ্টি নামে কলকাতায়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, রবিবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি। বৃষ্টি পাবে কলকাতাও।

উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে ফের ঘূর্ণাবর্ত তৈরি হয়ছে। নতুন করে দ্বিতীয় ঘূর্ণাবর্ত উত্তর বঙ্গোপসাগরে তৈরি হতে চলেছে কাল রবিবার। মঙ্গলবারের মধ্যে এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হওয়ার আশঙ্কা। ৪ বা ৫ সেপ্টেম্বর এই নিম্নচাপ সক্রিয় হলে ওড়িশা উপকূলে ভারী বৃষ্টি ঘটাবে। তার প্রভাবে শনিবার থেকে মঙ্গলবার দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস সর্বত্র। রবি ও সোমবার বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। কলকাতাতেও দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস। 

আরও পড়ুন, Firhad Hakim: খানাখন্দে ভরা রাস্তায় জলযন্ত্রণা, ক্ষুব্ধ মেয়রের ফোন তারক সিং-কে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.