কলকাতায় মেট্রোতেও ওয়াইফাই , ফোনে কথা বলা যাবে মেট্রোর টানেল থেকে!

মেট্রোর যাত্রীদের জন্য নতুন বছরে সুখবর। মেট্রোর টানেলেও মিলবে ওয়াইফাই কানেকশন। মার্চের মধ্যে এই পরিষেবা যাত্রীদের কাছে পৌছে দিতে উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। ভবিষ্যতে ফোনে কথাও বলা যাবে মেট্রোর টানেল থেকে।

Updated By: Dec 23, 2015, 12:02 PM IST
কলকাতায় মেট্রোতেও ওয়াইফাই , ফোনে কথা বলা যাবে মেট্রোর টানেল থেকে!

ওয়েব ডেস্ক: মেট্রোর যাত্রীদের জন্য নতুন বছরে সুখবর। মেট্রোর টানেলেও মিলবে ওয়াইফাই কানেকশন। মার্চের মধ্যে এই পরিষেবা যাত্রীদের কাছে পৌছে দিতে উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। ভবিষ্যতে ফোনে কথাও বলা যাবে মেট্রোর টানেল থেকে।

মেট্রোতে উঠলেই একরাশ বিরক্তি। টানেলে ট্রেন ঢুকলে নিষেমেই বাইরের দুনিয়ার সঙ্গে সব যোগাযোগ বন্ধ। মেট্রোর সুড়ঙ্গে না মেলে মোবাইলের টাওয়ার। না পাওয়া যায় ইন্টারনেটের সংযোগ। খুব শিগ্গিরই শেষ হতে চলেছে দুর্ভোগের দিন।

মেট্রোর সুড়ঙ্গে ওয়াইফাই কানেকটিভিটি পৌছে দিতে উদ্যোগ নিয়েছে মেট্রো রেল। এখন WI FI পরিষেবা চালু রয়েছে শুধুমাত্র মেট্রোর ধর্মতলা, পার্ক স্ট্রিট ও ময়দান স্টেশনে। এবার মেট্রোর সুড়ঙ্গে ওয়াইফাই কানেকটিভিটি পৌছে দিতে উদ্যোগ নিয়েছে মেট্রো রেল। গত সপ্তাহেই এই নিয়ে দুটি সংস্থার সঙ্গে বৈঠক করেছেন মেট্রোরেল কর্তৃপক্ষ। আশা করা যাচ্ছে মার্চের মধ্যেই চালু করা যাবে নতুন পরিষেবা।

এত দিন মেট্রো সুড়ঙ্গে ঢুকলে বাইরে দুনিয়ার সঙ্গে আর কোনও যোগাযোগ থাকতা যাত্রীদের। এবার সহজেই ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ রাখা যাবে বাকি দুনিয়ার সঙ্গে। নিরাপত্তার ক্ষেত্রেও এই নতুন পরিষেবা কাজে দেবে বলে মনে করছে কর্তৃপক্ষ। প্রথমে ইন্টারনেট। এর পরে মোট্রোর টানেল থেকে মোবাইলে কথা বলা যাবে বলেও আশা কর্তৃপক্ষের।a

.