পূর্ত ব্যর্থ, পুরসভা নির্বাচনের আগে পোস্তা উড়ালপুলের টেন্ডার ডাকল KMDA

নতুন টেন্ডার দেখে সেতুর স্বাস্থ্য পরীক্ষা করে হেলথ সেফটি সার্টিফিকেট দিতে বলা হয়েছে বিশেষজ্ঞ সংস্থা কে । সেতুটি মেরামত করে কিভাবে তা চালু করা যায় এবং তার জন্য কি কি পদক্ষেপ করতে হবে তা জানাতে বলা হয়েছে

Reported By: সুতপা সেন | Updated By: Jan 30, 2020, 05:37 PM IST
পূর্ত ব্যর্থ, পুরসভা নির্বাচনের আগে পোস্তা উড়ালপুলের টেন্ডার ডাকল KMDA
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: তিন তিনবার ব্যর্থ হওয়ার পর পুরসভা নির্বাচনের ঠিক আগে আরো একবার পোস্তা উড়ালপুল এর ভবিষ্যৎ ঠিক করতে উদ্যোগী রাজ্য সরকার। তবে এবার আর পূর্ত দপ্তর নয়। টেন্ডার ডাকল কে এম ডি এ। ২০১৬ সালের ৩১ মার্চে ভেঙে পড়ার পর থেকে খড়গপুর আই আই টি, রাইটস এবং L&T কে দিয়ে স্বাস্থ্য পরীক্ষা করানো হয়। কিন্তু সেতুভাঙা হবে নাকি নতুন করে গড়া হবে এব্যাপারে কেউই সঠিকভাবে মতামত দিতে পারেনি।

নতুন টেন্ডার দেখে সেতুর স্বাস্থ্য পরীক্ষা করে হেলথ সেফটি সার্টিফিকেট দিতে বলা হয়েছে বিশেষজ্ঞ সংস্থা কে । সেতুটি মেরামত করে কিভাবে তা চালু করা যায় এবং তার জন্য কি কি পদক্ষেপ করতে হবে তা জানাতে বলা হয়েছে। সেতুর যে অংশ এখনও অক্ষত আছে তার ভার বহন ক্ষমতা কতটা বা তা গাড়ি চলাচলের উপযোগী কিনা তাও জানাতে হবে ওই বিশেষজ্ঞ সংস্থা কে ।

আরও পড়ুন- 'এটা করতে পারেন না রাজ্যপাল', চূড়ান্ত ক্ষুব্ধ রাজ্যের পুলিস মহল, আগুনে ঘি সায়ন্তনের মন্তব্য

সেতুর কোন অংশ দুর্বল থাকলে তাকে কিভাবে শক্তিশালী করা যায় সে ব্যাপারে পরামর্শ দেবে ওই বিশেষজ্ঞ সংস্থা। একই সঙ্গে ডিটেল প্রজেক্ট রিপোর্ট ও তৈরি করে দেবে তারা। পুরসভা নির্বাচনে পোস্তা উড়ালপুল এর বিষয়টিকে বড় হাতিয়ার করতে চাইছে বিরোধীরা। শুধু তাই নয় এই উড়ালপুলটি এই মুহূর্তে রাজ্য সরকারের মাথাব্যথার বড় কারণ। সেতুটি যেভাবে গত চার বছর ধরে পড়ে রয়েছে তাতে যে কোনো সময় বড় বিপদ এর আশঙ্কা রয়েছে। আর সেই কারণেই মুখ্যসচিবের নেতৃত্বাধীন কমিটি নতুন করে বিশেষজ্ঞ নিয়োগের সিদ্ধান্ত নিল। তবে এবার আর পূর্ত দপ্তর কে দিয়ে নয়। কেএমডিএ টেন্ডার ডেকেছে।

.