শহিদ সমাবেশে যাচ্ছেন না রিজওয়ানুরের মা

  একুশে জুলাইয়ের শহিদ সমাবেশে যাচ্ছেন না রিজওয়ানুর রহমানের মা কিসওয়ার জাহান।  অসুস্থতার কারণেই এবারে  তাঁর যাওয়া হচ্ছে না বলে জানিয়েছেন তিনি। তবে পালা বদলের তিনবছর পরও সুবিচার না মেলায় ক্ষোভ চেপে রাখেননি রিজওয়ানুরের মা।

Updated By: Jul 20, 2014, 11:25 PM IST
শহিদ সমাবেশে যাচ্ছেন না রিজওয়ানুরের মা

কলকাতা:  একুশে জুলাইয়ের শহিদ সমাবেশে যাচ্ছেন না রিজওয়ানুর রহমানের মা কিসওয়ার জাহান।  অসুস্থতার কারণেই এবারে  তাঁর যাওয়া হচ্ছে না বলে জানিয়েছেন তিনি। তবে পালা বদলের তিনবছর পরও সুবিচার না মেলায় ক্ষোভ চেপে রাখেননি রিজওয়ানুরের মা।

পরিবর্তনের স্লোগান ঘিরেই একসময় আড়াআড়ি ভাগ হয়ে গিয়েছিল রাজ্য রাজনীতি। সেসময় থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে রিজওয়ানুর রহমানের মা কিসওয়ার জাহান। রিজের মৃত্যুতে কিসওয়ারদের ইনসাফের দাবি রাজ্যে পরিবর্তনের পথ আরও মসৃন করেছিল। পালাবদলের পর একুশে জুলাইয়ের শহিদ সমাবেশেও হাজির ছিলেন কিসওয়ার জাহান।  তবে এবার আর থাকছেন না।

পরিবর্তনের পর তিন বছর কেটে গেলেও এখনও সুবিচার পাননি কিসওয়ার। উল্টে রিজ কাণ্ডে অভিযুক্ত পুলিস আধিকারিক জ্ঞানবন্ত সিংয়ের পদন্নোতি হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আমলে। যা নিয়ে অভিমানের সুরও ছিল কিসওয়ারের গলায়।

শুধু রিজওয়ানুরের মৃত্যুই নয়, কখনও  সিঙ্গুর, কখনও নন্দীগ্রাম। বিভিন্ন ইস্যুতেই মমতা বন্দ্যোপাধ্যায় পাশে পেয়েছিলেন দলীয় রাজনীতির বাইরে থাকা বহু মানুষকে। পরিবর্তনের পথে পা মিলিয়েছিলেন অনেক বুদ্ধিজীবীও।  তবে পালা বদলের সরকারের কয়েক বছরেই তৃণমূলের সঙ্গ ত্যাগ করেছেন সেই দলে থাকা কবীর সুমন, সুনন্দ স্যান্যালের মতো বেশ কয়েকজন। অনেকেই মনে করছেন এবারে সেই দলে সামিল হয়ে গেলেন রিজওয়ানুরের মা।

 

.