Khela Hobe Divas 'ডায়রেক্ট অ্যাকশন ডে'-র দিনে কেন? সাধু-সঙ্গে রাজভবনে Suvendu

'খেলা হবে দিবস'-র (Khela Divas) তারিখ বদল চেয়ে মঙ্গলবার সনাতনী সমাজকে নিয়ে রাজ্যপালের (Jagdeep Dhankhar) দ্বারস্থ হলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।       

Updated By: Aug 10, 2021, 05:25 PM IST
Khela Hobe Divas 'ডায়রেক্ট অ্যাকশন ডে'-র দিনে কেন? সাধু-সঙ্গে রাজভবনে Suvendu

নিজস্ব প্রতিবেদন: আগামী ১৬ অগাস্ট 'খেলা হবে দিবস' (Khela Hobe Divas) উদযাপনের ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুরু থেকে ওই দিন 'খেলা হবে দিবসে'র বিরোধিতা করছে বিজেপি। 'গ্রেট ক্যালকাটা কিলিংস'-র কথা মনে করিয়ে দিয়েছিলেন রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত। 'খেলা হবে দিবস'-র তারিখ বদল চেয়ে মঙ্গলবার সনাতনী সমাজকে নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।       

মেচেদা জগন্নাথ মন্দিরের অছি পরিষদের চেয়ারম্যান হিসেবে এ দিন রাজভবনে যান শুভেন্দু (Suvendu Adhikari)। তাঁর সঙ্গে ছিলেন সনাতনী বিভিন্ন সংগঠনের ব্যক্তিরা। রাজ্যপালের কাছে 'খেলা হবে দিবস'-র তারিখ নিয়ে আপত্তি তোলেন শুভেন্দুরা। সরকারের কাছে বার্তা পৌঁছে দেওয়ার জন্য তাঁর হস্তক্ষেপ দাবি করেন। বিষয়টি সরকারকে জানাবেন বলে আশ্বাস দিয়েছেন ধনখড় (Jagdeep Dhankhar)।

জগদীপ ধনখড় টুইটারে লেখেন,'খেলা হবে দিবস'-র তারিখ বদল চেয়ে  সনাতনী সংগঠনের প্রতিনিধিরা রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন। ১৯৪৬ সালে ওই দিন ভয়াবহ 'ডায়রেক্ট অ্যাকশন ডে' সংগঠিত হয়েছিল। হত্যা করা হয়েছিল কয়েক হাজার মানুষকে।'      

১৬ অগাস্ট 'খেলা হবে দিবস' নিয়ে মুখ্যমন্ত্রী ব্যাখ্যা দিয়েছিলেন,''১৬ অগাস্ট, ১৫ অগাস্টের পরের দিন। দেশের স্বাধীনতা আজ বিপন্ন। পরাধীনতা ও কণ্ঠরোধ থেকে মুক্তি পাক। খেলা হবে দিবস তাই অর্থবহ।' তিনি এও বলেছিলেন,'ক্রিকেটের একটা ঘটনা ঘটেছিল সাতের দশকে। একটা ক্রিকেট খেলাকে কেন্দ্র করে অনেকে আহত হয়েছিল, মারাও গিয়েছিল। আগে কলকাতা ময়দানের অনেক ক্লাবে এই দিনটিকে পালন করা হত।' 

আরও পড়ুন- TMC: ক্যামাক স্ট্রিটে Abhishek-র দরবারে Rajib, শীঘ্রই ফুলবদল?

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.