MR Bangur-কে দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি Niti Aayog-এর

এক সময়ের ধীরে ধীরে ভাঙাচোরা এই হাসপাতালের হাল ফেরে গত দশ বছরে

Updated By: Aug 10, 2021, 04:45 PM IST
MR Bangur-কে দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি Niti Aayog-এর

নিজস্ব প্রতিবেদন: রাজ্য়ের হাসপাতালগুলির পরিষেবা নিয়ে বহু অভিযোগ করে আসছে বিরোধীরা। করোনা পরিস্থিতিতে তা আরও তীব্র হয়। এক মধ্যেই দেশের সেরা জেলা হাসপাতালের শিরোপা পেল এম আর বাঙ্গুর হাসপাতাল।

আরও পড়ুন-মাস্টার প্ল্যান ছাড়া ঘাটালকে বাঁচানো সম্ভব নয়, কেন্দ্রে প্রতিনিধি দল পাঠাব: Mamata  

গোটা দেশের জেলা হাসপাতালগুলির কাজকর্ম নিয়ে একটি সমীক্ষা করেছিল নীতি আয়োগ। ২০১৮-১৯ সালের সেই সমীক্ষাতেই এম আর বাঙ্গুরকে সেরার শিরোপা দিল নীতি আয়োগ।  সোমবার সন্ধেয় রাজ্য সরকারকে ওই খবর জানিয়েছে নীতি আয়োগ।

করোনার সময় সীমাবন্ধ পরিকাঠামো নিয়েই অসাধ্যসাধন করেছে বাঙ্গুর। অন্যান্য় হাসপাতাল থেকে যেখানে রোগী ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে বারেবারেই, বাঙ্গুরের ক্ষেত্রে তেমনটা একবারেই কম। করোনার সময়ে অন্য়ান্য ওয়ার্ড থেকে করোনা ওয়ার্ডটিকে একেবারে আলাদা করে ফেলা হয়।

আরও পড়ুন-Mukul  কীভাবে PAC-র চেয়ারম্যান পদে? স্পিকারের কাছে হলফনামা তলব হাইকোর্টের  

এক সময়ের ধীরে ধীরে ভাঙাচোরা এই হাসপাতালের হাল ফেরে গত দশ বছরে। তবে লক্ষ্যনীয় বিষয় হল করোনা মোকাবিলার জন্য নীতি আয়োগ বাঙ্গুরকে এই শিরোপা দেয়নি। বরং গত দুবছরে যেভাবে স্বাস্থ্য পরিষেবা দিয়ে চলেছে তারই স্বীকৃতি দিল কেন্দ্র।   

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.