Kalbaishakhi in Kolkata: আজও কালবৈশাখীর সম্ভাবনা কলকাতায়, উত্তরবঙ্গে কমবে বৃষ্টি

কোচবিহার ও জলপাইগুড়ি ছাড়া বাকি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা কম

Updated By: May 22, 2022, 12:10 PM IST
Kalbaishakhi in Kolkata: আজও কালবৈশাখীর সম্ভাবনা কলকাতায়, উত্তরবঙ্গে কমবে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদন: গতকাল কলকাতাকে তোলপাড় করেছে কালবৈশাখী। রাস্তায় ও রেললাইনে গাছ পড়ে বিপর্যস্ত হয় যান চলাচল। এবার আজও বিকেলে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে কলকাতায়।  

কলকাতা

গতকাল ৯০ কিলোমিটার বেগে কালবৈশাখী এবং ১১ মিলিমিটার বৃষ্টির হাত ধরে অনেকটাই সহনীয় আবহাওয়া। তবে আবহাওয়া দফতরের খবর, আজও বিক্ষিপ্তভাবে বজ্রগর্ভ মেঘ থেকে দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আকাশ থাকবে আংশিক মেঘলা। বিকেলের দিকে কালবৈশাখী পরিস্থিতি তৈরি হওয়ার সামান্য সম্ভাবনা রয়েছে। 

গাঙ্গেয় বঙ্গ

বঙ্গপোসাগর ওপর একটা বড় এলাকা দখল করেছে মৌসুমী বায়ু। পাঁচ দিনের মধ্যে কেরলে বর্ষার প্রবেশ। পর্যাপ্ত জলীয় বাষ্প অবাধে প্রবেশ করছে বঙ্গে। সব জেলাতেই বিক্ষিপ্তভাবে দমকা হাওয়া ও বৃষ্টির পূর্বাভাস। আজ, সোম ও মঙ্গল বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে দক্ষিণবঙ্গে। 

আইপিএল প্লে অফ

মঙ্গল ও বুধবার জলীয় বাষ্প সরাসরি ও মৌসুমী বায়ু পরোক্ষভাবে দুপুর বা বিকেলের দিকে বিক্ষিপ্তভাবে কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি নামিয়ে দিতে পারে। ম্যাচ ভেস্তে না গেলেও মাঝে মাঝে বিঘ্ন ঘটাতে পারে এমন আশঙ্কা সম্পূর্ণ উড়িয়ে দেওয়া যাচ্ছে না। 

উত্তরবঙ্গ

আজ থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা হ্রাস। কোচবিহার ও জলপাইগুড়ি ছাড়া বাকি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা কম। তবে উত্তর দিনাজপুরের কয়েকটি জায়গায় আজ দুপুর বারোটা নাগাদ বজ্র বিদ্যুত্ সহ বৃষ্টি, ৩০-৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া এবং হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন-'আমাদের কাছে মানুষই সব', জ্বালানিতে শুল্ক হ্রাস নিয়ে মন্তব্য মোদীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.