তারকা খচিত বঙ্গ পুরস্কারের মঞ্চে সম্মানিত সুমন-সুবোধ

বিভিন্ন ক্ষেত্রে গুণী জনদের সম্মান জানাল রাজ্য সরকার। ৩৫জনকে  সম্মানিত করা হল বঙ্গবিভূষণ এবং বঙ্গ ভূষণ সম্মানে। শিল্প-সাহিত্য থেকে ক্রীড়া,বাণিজ্যে সম্মানিত হলেন কৃতীরা। ক্ষমতায় আসার পর থেকেই  বিভিন্ন ক্ষেত্রে কৃতীদের  বঙ্গবিভূষণ ,বঙ্গভূষণ সম্মান দেওয়া শুরু করেছে রাজ্য সরকার।   

Updated By: May 20, 2015, 09:50 PM IST
তারকা খচিত বঙ্গ পুরস্কারের মঞ্চে সম্মানিত সুমন-সুবোধ

ব্যুরো: বিভিন্ন ক্ষেত্রে গুণী জনদের সম্মান জানাল রাজ্য সরকার। ৩৫জনকে  সম্মানিত করা হল বঙ্গবিভূষণ এবং বঙ্গ ভূষণ সম্মানে। শিল্প-সাহিত্য থেকে ক্রীড়া,বাণিজ্যে সম্মানিত হলেন কৃতীরা। ক্ষমতায় আসার পর থেকেই  বিভিন্ন ক্ষেত্রে কৃতীদের  বঙ্গবিভূষণ ,বঙ্গভূষণ সম্মান দেওয়া শুরু করেছে রাজ্য সরকার।   

বুধবার নজরুল মঞ্চে ৩৫ জনকে সম্মান জানাল রাজ্য। অনুষ্ঠানে ছিলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মরোণত্তর বঙ্গবিভূষণ সম্মান জানানো হল নজরুলগীতি শিল্পী ফিরোজা বেগমকে।

বাংলা গানে তার অবদানের জন্য সম্মানিত হলেন কবীর সুমন।

সম্মান পেয়ে আবেগে আপ্লুত বাংলার গানওয়ালা।

শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী গিরিজাদেবী, গুরু শঙ্কর ঘোষ থেকে শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কা, টেনিসের লিয়েন্ডার পেজ সম্মানিত হলেন বঙ্গবিভূষণে। বঙ্গবিভূষণ পেল  ভেঙ্কটেশ ফিল্মসও।

রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম সংঘকে বঙ্গবিভূষণ দেওয়া হল। এবছর বঙ্গভূষণ দেওয়া হয়েছে পনের জনকে। সম্মানিত হয়েছেন কবি সুবোধ সরকার, অভিনেতা দেব। সম্মানিত করা হল আল আমিন মিশনকে।

 

.