মামলায় পক্ষ হতে চেয়ে হাইকোর্টে আবেদন NHRC-র 'দাগী দুষ্কৃতী' জ্যোতিপ্রিয়-পার্থর

কলকাতা হাইকোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসার অভিযোগের তদন্ত করে রিপোর্ট দেয় জাতীয় মানবাধিকার কমিশন। 

Updated By: Jul 27, 2021, 08:49 PM IST
মামলায় পক্ষ হতে চেয়ে হাইকোর্টে আবেদন NHRC-র 'দাগী দুষ্কৃতী' জ্যোতিপ্রিয়-পার্থর

নিজস্ব প্রতিবেদন: 'ভোট পরবর্তী হিংসা' নিয়ে মানবাধিকার কমিশনের রিপোর্ট চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করলেন তৃণমূল বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick) এবং পার্থ ভৌমিক (Partha Bhowmick)। এই মামলায় পক্ষ হতে চেয়ে আবেদন করেছেন তাঁরা। তাঁদের বক্তব্য, একতরফা রিপোর্ট দিয়েছে কমিশন (NHRC)।       

কলকাতা হাইকোর্টের নির্দেশে ভোট পরবর্তী হিংসার অভিযোগের তদন্ত করে রিপোর্ট দেয় জাতীয় মানবাধিকার কমিশন (NHRC)। ওই রিপোর্টে 'দাগী দুষ্কৃতী'র তালিকায় উদয়ন গুহ, শেখ সুফিয়ানের মতো তৃণমূল নেতার পাশাপাশি রয়েছে জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick) এবং পার্থ ভৌমিকের নামও। সেটি 'উদ্দেশ্যপ্রণোদিত' বলে সোমবার আদালতে হলফনামা দিয়েছে রাজ্য সরকার। এ দিন আদালতে আবেদন করে জ্য়োতিপ্রিয় ও পার্থ জানতে চেয়েছেন, মানবাধিকার কমিশনের রিপোর্টে কুখ্যাত দুষ্কৃতী তালিকায় কীভাবে ওঠে তাঁদের নাম? তৃণমূলের দুই বিধায়ক দাবি করেছেন, জাতীয় মানবাধিকার কমিশন একতরফা রিপোর্ট দিয়েছে। ভোট পরবর্তী অশান্তি মামলায় অন্তর্ভুক্ত হতে চেয়ে আবেদন করেছেন তাঁরা।

সিবিআই তদন্তের সুপারিশ করা হয়েছে মানবাধিকার কমিশনের রিপোর্টে (NHRC)। তাঁদের আবেদনের নিষ্পত্তি না করে আদালত যেন তদন্তের নির্দেশ না দেয়, তা উল্লেখ করেছেন জ্যোতিপ্রিয় (Jyotipriya Mallick) ও পার্থ (Partha Bhowmick)।    

আরও পড়ুন- আপনিই কি বিরোধী জোটের নেতৃত্বে? বুধে সনিয়ার চা-চক্রের আগে স্পষ্ট করলেন Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.