JP Nadda: নজরে লোকসভা; পঞ্চায়েতের ঘুঁটি সাজাতে, সভাপতি হয়েই বঙ্গ সফরে জেপি নাড্ডা

ফের বিজেপির সর্বভারতীয় সভাপতি নির্বাচিত হওয়ার পর নাড্ডার প্রথম বঙ্গ সফরে নিউটাউনের হোটেলে নাড্ডার জন্য রাজকীয় সম্বর্ধনার আয়োজন করেছে রাজ্য বিজেপি। মঙ্গলবার ভারতীয় জনতা পার্টির জাতীয় জাতীয় সভাপতি হিসেবে জেপি নাড্ডার মেয়াদ বাড়ানো হয়েছে। জেপি নাড্ডা ২০২৪ সালের লোকসভা নির্বাচনের সময়েও বিজেপির প্রধান থাকবেন বলে জানা গিয়েছে।

Updated By: Jan 19, 2023, 11:56 AM IST
JP Nadda: নজরে লোকসভা; পঞ্চায়েতের ঘুঁটি সাজাতে, সভাপতি হয়েই বঙ্গ সফরে জেপি নাড্ডা

কমলাক্ষ ভট্টাচার্য: লোকসভা ভোটকে টার্গেট করে জাতীয় স্তরের নেতাদের রাজ্যে এনে পঞ্চায়েতের ঘুঁটি সাজানোর কৌশল শুরু করে দিল বিজেপি। বুধবার গভীর রাতে কলকাতায় এসে বৃহস্পতিবার নদিয়া সফর করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। হিন্দু এবং মতুয়া ভোটকে মাথায় রেখে প্রথমে মায়াপুরের ইসকনের চন্দ্রোদয় মন্দিরে পুজো এবং সন্ন্যাসী-ভক্তদের সঙ্গে সাক্ষাৎ। এরপর বেথুয়াডহরীতে রাজনৈতিক সভার শেষে কৃষ্ণনগরে রাজ্য ও স্থানীয় নেতৃত্বের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ বৈঠক করার কথা রয়েছে নাড্ডার। বিজেপির অন্দরের খবর সংগঠন ও ভোটের নিরিখে সংখ্যালঘু অধ্যুসিত নদিয়া উত্তরে কার্যত বেসামাল অবস্থায় রয়েছে বিজেপি।  কৃষ্ণনগর লোকসভাকে কেন্দ্র করে নাড্ডার এই সফরে হিন্দু ও মতুয়া ভোট অক্ষুন্ন রেখে তৃণমূলের সংখ্যালঘু ভোটে ভাগ বসানোই বিজেপির লক্ষ্য।

২৩ মাস আগে ছিল নবদ্বীপ, এবার মায়াপুর। সেবার লক্ষ্য ছিল বিধানসভা ভোট। এবার পঞ্চায়েত ও লোকসভা। বৃহস্পতিবার মায়াপুরে প্রায় ২ ঘণ্টা ৪৫ মিনিট সময় কাটাবেন নাড্ডা। সকাল ১১টা নাগাদ নাড্ডার চপার পৌছায় ইসকনের নিজস্ব হেলিপ্যাডে। সেখান থেকে চন্দ্রোদয় মন্দিরে বিগ্রহ দর্শন ও পুজো। এরপর তার যাওয়ার কথা ইসকনের নির্মীয়মান বৈদিক প্ল্যানেটোরিয়াম মন্দিরে। এরপর দুপুরের প্রসাদ গ্রহনের পর ইস্কন কর্তৃপক্ষ, সন্ন্যাসী ও ভক্তদের সঙ্গে আলাপচারিতা করবেন তিনি। বেলা পৌনে দুটো নাগাদ সড়কপথে বেথুয়াডহরির জুনিয়র ইস্টবেঙ্গল মাঠে সভাস্থলে রওনা দেবেন বিজেপি সভাপতি।

ফের বিজেপির সর্বভারতীয় সভাপতি নির্বাচিত হওয়ার পর নাড্ডার প্রথম বঙ্গ সফরে নিউটাউনের হোটেলে নাড্ডার জন্য রাজকীয় সম্বর্ধনার আয়োজন করেছে রাজ্য বিজেপি।

আরও পড়ুন: Legal Defence Council: কলকাতা-সহ ১০ জেলায় খুলল লিগ্যাল এইড ডিফ্যান্স কাউন্সিলের অফিস

মঙ্গলবার ভারতীয় জনতা পার্টির জাতীয় জাতীয় সভাপতি হিসেবে জেপি নাড্ডার মেয়াদ বাড়ানো হয়েছে। জেপি নাড্ডা ২০২৪ সালের লোকসভা নির্বাচনের সময়েও বিজেপির প্রধান থাকবেন বলে জানা গিয়েছে। বিজেপি নেতা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ঘোষণা করেছেন, 'ভারতীয় জনতা পার্টির জাতীয় সভাপতি হিসাবে জেপি নাড্ডার মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত বাড়ানো হয়েছে'।

আরও পড়ুন: Amartya Sen, Abhijit Gangopadhyay: হাইকোর্টে প্রশ্নের মুখে নোবেলজয়ী অমর্ত্য-অভিজিৎ! জাগোবাংলাতে খোঁচা বিচারপতিকে

অমিত শাহ যোগ করেন, 'জেপি নাড্ডার নেতৃত্বে, বিহারে আমাদের সর্বোচ্চ স্ট্রাইক রেট ছিল। এনডিএ মহারাষ্ট্রে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে, উত্তর প্রদেশে জিতেছে এবং পশ্চিমবঙ্গে আমাদের সংখ্যা বেড়েছে। আমরা গুজরাটেও জয় পেয়েছি'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.