এবার করোনা পজেটিভ জোড়াসাঁকো থানার SI, বাড়ছে কলকাতা পুলিসে সংক্রামিতের সংখ্যা

যাঁরা ওই পুলিসকর্তার সংস্পর্শে এসেছিলেন, তাঁদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। বুধবার বউবাজার থানার ওসির করোনা আক্রান্তের খবর মেলে।

Reported By: সুকান্ত মুখোপাধ্যায় | Updated By: May 7, 2020, 05:40 PM IST
এবার করোনা পজেটিভ জোড়াসাঁকো থানার SI, বাড়ছে কলকাতা পুলিসে সংক্রামিতের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: এবার করোনা আক্রান্ত হলেন জোড়াসাঁকো থানার এসআই। বেশ কয়েকদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। উপসর্গ থাকায় তিনি করোনা পরীক্ষা করান। বৃহস্পতিবারই তাঁর পজেটিভ রিপোর্ট আসে।
এই নিয়ে কলকাতা পুলিসের ১০ জন কর্মী আধিকারিক করোনা আক্রান্ত হলেন। আপাতত ওই পুলিসকর্তা হাসপাতালে ভর্তি। থানা ও থানা চত্বর, ফলের দোকান স্যানিটাইজ করার প্রক্রিয়া শুরু হয়েছে। যাঁরা ওই পুলিসকর্তার সংস্পর্শে এসেছিলেন, তাঁদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। বুধবার বউবাজার থানার ওসির করোনা আক্রান্তের খবর মেলে।

রাজ্যের দুই বাঙালির তৈরি কিটে এবার ৫০০ টাকাতেই করোনা পরীক্ষা, স্বীকৃতি ICMR-এর
করোনা মোকাবিলায় একেবারে সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন পুলিসকর্মীরা। যুদ্ধটা শুরু করেছেন গত ৮ মার্চ থেকে। প্রায় দুই মাসের এই করোনা সংগ্রামে চিকিৎসকদের মতোই সামনের সারিতে থেকে দায়িত্ব পালন করছেন পুলিস কর্মীরা। শুধু আইন-শৃঙ্খলা রক্ষাই নয়, প্রতিটি প্রয়োজনে নাগরিকদের পাশে রয়েছেন বন্ধুর মতোই। কলকাতা পুলিসের তরফে করা হয়েছে রক্তদান শিবির, শহরবাসীকে সচেতন করতে কখন গান গেয়েছেন, কখনও বা আবৃত্তি বা রাস্তায় বসে ছবি এঁকেছেন। কলকাতা কনটেনমেন্ট জোন। সেখানে লকডাউন স্বার্থক করতে দিনরাত এক করে পরিশ্রম করছেন তাঁরা। কিন্তু এইভাবে একের পর এক পুলিস সদস্যের করোনা আক্রান্তের খবরে মন ভাঙছে লালবাজারের। যোদ্ধাদের প্রতি আরও কড়া নজর রাখছে লালবাজার। জীবাণুর বিরুদ্ধের এই লড়াইয়ে এখন পর্যন্ত সারাদেশে আক্রান্ত হয়েছেন অন্তত ৯১৪ জন পুলিশ সদস্য। মৃত্যু হয়েছে ৬ জনের।

Tags:
.