গরম তোয়াক্কা করে জামাই আদরে সাজো সাজো রব শ্বশুরবাড়ি

গরমে পরিবেশ চল্লিশ ছুঁইছুঁই। কিন্তু আজকের হেঁশেলের তাপমাত্রা আরও বেশি। জামাইষষ্ঠী বলে কথা। সকাল থেকেই বাজারে থলি হাতে শ্বশুরদের ভিড়। বাজার দরের আগুনে হাত পুড়ছে কিন্তু ডোন্ট কেয়ার শ্বশুরমশাইদের।

Updated By: May 24, 2015, 10:37 AM IST
গরম তোয়াক্কা করে জামাই আদরে সাজো সাজো রব শ্বশুরবাড়ি

ওয়েব ডেস্ক: গরমে পরিবেশ চল্লিশ ছুঁইছুঁই। কিন্তু আজকের হেঁশেলের তাপমাত্রা আরও বেশি। জামাইষষ্ঠী বলে কথা। সকাল থেকেই বাজারে থলি হাতে শ্বশুরদের ভিড়। বাজার দরের আগুনে হাত পুড়ছে কিন্তু ডোন্ট কেয়ার শ্বশুরমশাইদের।

শ্বশুরমশাই ভাল করে জানেন পাতে কোন মাছের মাথাটা ভালো পড়লে জামাই খুশি হবে। তাই নজর রেখেই মাছ উল্টেপাল্টে দেখছেন। এছাড়াও গলদা, ইলিশ তো রয়েছেই। মিষ্টির দোকানে রেশনের লাইন। গরমকে তোয়াক্কা করে ছাতা মাথায় দাঁড়িয়ে লাইনে। জামাইয়ের মনপসন্দ দুপুরের মেনু ছাডা়ও আম, লিচু, কাঁঠাল দিয়ে অল্প ফলাহার না করলে জামাই আপ্যায়ন ষোলোকলা পূর্ণ হবে না। তাই শ্বশুরে দুই হাতে ব্যাগের সংখ্যা ক্রমশই বাড়ছে।

তবে জামাইও কম যায় কিসে? শ্বশুরদের সঙ্গে পাল্লা দিয়ে জামাইয়েদেরও পকেট খালি হচ্ছে। শ্বশুর-শাশুড়ির নতুন জামাকাপড়, ফল, মিষ্টি নিয়ে শ্বশুর বাড়ি যাত্রা করছে জামাইরা। সবকিছু নিয়ে আজ শ্বশুরবাড়িতে মহোত্সব। তাই শ্বশুর- শাশুড়ির জামাই আদরের কাছে ফিকে পড়ে  যাচ্ছে হাওয়া, বাজার দুই গরমই।

 

.