JMB জঙ্গির কাছ থেকে উদ্ধার 'কোড'! বড় নাশকতার পরিকল্পনা?

পুলিস সূত্রে খবর, ধৃত নাজিউর আনসারুল্লর কাছ থেকে মিলেছে কিছু কোড। 

Updated By: Jul 14, 2021, 12:57 PM IST
JMB জঙ্গির কাছ থেকে উদ্ধার 'কোড'! বড় নাশকতার পরিকল্পনা?

নিজস্ব প্রতিবেদন: হরিদেবপুরে তিন জেএমবি জঙ্গি গ্রেফতারে এবার সামনে এল নতুন তথ্য। পুলিস সূত্রে খবর, ধৃত নাজিউর আনসারুল্লর কাছ থেকে মিলেছে কিছু কোড। সেই কোড বিশ্লেষণের চেষ্টা করছে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)।

এদিন 'হালাল এন্ড ফ্রেশ' নামে একটি কোড উদ্ধার করেছে এসটিএফ। চলছে ডিকোড করার কাজ। এটি কোনও নাশকতা বা সন্ত্রাসবাদী হামলার পরিকল্পনার সঙ্গে যুক্ত কি না, তা এখন খতিয়ে দেখছে পুলিস।

এই ঘটনায় উঠে আসল নাহিদ তসমিনের নাম।এসটিএফ সূত্রে খবর এই কোডটি ডিকোড করতে পারলে আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে আসতে পারে। পুলিসের দৃঢ় বিশ্বাস এই নাজিউর রীতিমতো জঙ্গি প্রশিক্ষণ নিয়েই এদেশে এসেছিলেন।

আরও পড়ুন, রবিনসনস্ট্রিট কাণ্ডের ছায়া! বাগবাজারে বৃদ্ধের পচাগলা দেহ আগলে স্ত্রী-মেয়ে

২ বছর আগে বাংলাদেশে জঙ্গি কার্যকলাপে যুক্ত ছিল সে।ধৃত জঙ্গির ডায়রি এবং অন্যান্য নথি থেকে নির্দিষ্ট কোডটি পাওয়া গিয়েছে। সাইবার বিশেষজ্ঞরা খতিয়ে দেখছেন। উল্লেখ্য, এর আগেও যারা জেএমবি জঙ্গি গ্রেফতার হয়েছিল, তাদের কাছেও এই কোড পাওয়া গিয়েছিল বলে জানা গিয়েছে।

 গোয়েন্দা সূত্রে খবর, আলকায়দার শাখা সংগঠন আনসারুল্লা বাংলার থেকে প্রশিক্ষণ নিয়েছিল নাজিউর। ২০১৯ সালে বাংলাদেশে জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত হয়ে যায়। জেল থেকে নাহিদ এবং আল আমিন এই কোডের সঙ্গে যুক্ত কি না সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

.